শনিবার, ২৫ মে ২০১৯
শনিবার, ১১ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
রাষ্ট্রপতির ভাষণের খসড়া মন্ত্রিসভার অনুমোদন
প্রকাশ: ১১:০০ am ০৮-১২-২০১৭ হালনাগাদ: ১১:০০ am ০৮-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নতুন বছরের প্রথম সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের খসড়া বৃহস্পতিবার মন্ত্রিসভা অনুমোদন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ সচিব সফিউল আলম বলেন, প্রথা অনুযায়ী বছরের প্রথম সংসদ অধিকেবনে রাষ্ট্রপতি মূল ভাষণ এবং সংক্ষিপ্ত ভাষণের সমন্বয়ে ভাষণ দিবেন। আগামী বছরের প্রথম সংসদ অধিবেশনে রাষ্ট্রপতি এই ভাষণ দিবেন। ভাষণে দেশের সার্বিক পরিস্থিতি এবং দেশের সার্বিক অর্থনৈতিক পরিস্থিতি ও আর্থ-সামাজিক উন্নয়নে গৃহীত প্রদক্ষেপসহ নয়টি বিষয় অধিক গুরুত্ব পাবে।

অন্য বিষয়সমূহের মধ্যে থাকবে রূপকল্প-২০২১ বাস্তবায়নে বিভিন্ন সেক্টরে গৃহীত কর্মসূচি ও নির্দেশনার সফল বাস্তবায়ন, আইসিটি সেক্টরের উন্নয়নে এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরা হবে।

শফিউল আলম বলেন, রাষ্ট্রপতির ভাষণে দেশে বিদেশে কর্মসংস্থান সৃষ্টি, সামাজিক নিরাপত্তা কর্মসূচির বিস্তার, যুদ্ধাপরাধের বিচার প্রক্রিয়ায় অগ্রগতি বৈদেশিক সম্পর্ক উন্নয়নে, প্রশাসনিক সাফল্য ও কৌশল, উন্নয়ন দর্শন এবং অগ্রগতি ও সমৃদ্ধি তুলে ধরা হবে। মূল ভাষণ হবে প্রায় ৭২ হাজার ৩৮৬ শব্দের, যার সংক্ষিপ্ত সার হবে ৭ হাজার ৪৫৭ শব্দের। গতবছরে সংসদের প্রথম অধিবেশনে দেয়া রাষ্ট্রপতির ভাষণ ছিল ৫ হাজার ৮০৬ শব্দের। এই ভাষণ দিতে তার এক ঘণ্টা সময় লেগেছিল। তিনি বলেন, আগামী বছরের ৪ জানুয়ারির মধ্যে রাষ্ট্রপতির ভাষণ চূড়ান্ত করা হবে।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71