শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯
শনিবার, ৬ই মাঘ ১৪২৫
 
 
রিও ডি জেনিরোতে ডাকাতির শিকার হয়েছেন অস্ট্রেলিয়ান অ্যাথলেট
প্রকাশ: ০৬:৩০ pm ২১-০৬-২০১৬ হালনাগাদ: ০৬:৩০ pm ২১-০৬-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: ২০১৬ অলিম্পিকের হোস্ট শহর রিও ডি জেনিরোতে ডাকাতির শিকার হয়েছেন অস্ট্রেলিয়ার এক প্যারা অ্যাথলেট। অন্য সবকিছুর সঙ্গে বন্দুকধারীরা লাইসেল তেস নামের ওই অ্যাথলেট ও প্যারা অলিম্পিক দলের ফিজিওথেরাপিস্ট সারা রোজের বাইসাইকেলটি লুট করে নেয়।ডাকাতি পরমুহূর্তে অস্ট্রেলিয়ান অলিম্পিক কমিটি বলেছে, রিওকে অবশ্যই তার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে।

অস্ট্রেলিয়া মিশনের প্রধান কেটি সিলার বলেন, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে নিরাপত্তা বাহিনীর যে পরিমাণ সদস্য মোতায়েনের কথা (প্রায় ১ লাখ) সেটা দ্রুতই মোতায়েন করা হোক। সেটা আসর শুরু হওয়ার আগে এবং বিশেষ করে ট্রেনিং ভেন্যু ও যেসব মাঠে খেলা হবে তার সবখানে।

নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি রিও অলিম্পিককে সামনে রেখে ব্রাজিলে রয়েছে গভীর অর্থনৈতিক সমস্যা। এছাড়া রিও অলিম্পিকের আগে উদ্বেগ আছে জিকা ভাইরাস নিয়েও। এ নিয়ে বেশি উদ্বিগ্ন পর্যটকরা। এই অলিম্পিকে ৫ লাখের বেশি পর্যটক ব্রাজিল সফর করবে বলে আশা করছে অলিম্পিক কর্তৃপক্ষ।

এবারে অলিম্পিকের বিভিন্ন ভেন্যুর নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্বে থাকছে ৬৫ হাজার পুলিশ ও ২০ হাজার সৈন্য, যা ২০১২’র লন্ডন অলিম্পিক আসরের নিরাপত্তা রক্ষীদের তুলনায় দ্বিগুণ।তবে এই বিশাল নিরাপত্তা বাহিনীর জন্য বাজেট বরাদ্দ নিয়ে রিও রাজ্য সরকার ও স্থানীয় আয়োজকদের মধ্যে মতবিরোধ দেখা দিয়েছে।

 

এইবেলাডটকম/এআরসি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71