বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
রিয়ালের জয়
প্রকাশ: ০৯:৩৬ am ০৪-০৩-২০১৮ হালনাগাদ: ০৯:৩৬ am ০৪-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রিয়াল মাদ্রিদের হিসেবে রেকর্ডটি হয়েছে আগে; তবে অফিসিয়াল হিসেবে প্রয়োজন ছিল একটি গোল। অপেক্ষা দীর্ঘায়িত করেননি ক্রিস্তিয়ানো রোনালদো। সবচেয়ে কম ম্যাচ খেলে লা লিগায় তিনশ গোলের মাইলফলকে পৌঁছেছেন পর্তুগিজ ফরোয়ার্ড। গেতাফের বিপক্ষে রিয়াল মাদ্রিদও পেয়েছে সহজ প্রত্যাশিত জয়।

শনিবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে লা লিগায় দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময় ১০ জন নিয়ে খেলা গেতাফেকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। গ্যারেথ বেলের গোলে এগিয়ে যাওয়ার পর দুবার জালে বল পাঠান রোনালদো।

চার দিন আগে এস্পানিওলের মাঠে অঘটনের শিকার হওয়া দলটিতে মোট পাঁচটি পরিবর্তন আনেন জিদান। ক্রিস্তিয়ানো রোনালদো ও করিম বেনজেমাসহ পাঁচ জনকে প্রথম একাদশে ফেরান তিনি।

আক্রমণভাগ নিয়ে মাঠে নামা রিয়াল প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ২৪তম মিনিটে গ্যারেথ বেলের গোলে এগিয়ে যায় রিয়াল। ডি-বক্সের মধ্যে প্রথম প্রচেষ্টায় ঠিকমতো শট নিতে পারেননি ওয়েলসের এই ফরোয়ার্ড। তবে কয়েক সেকেন্ডের মধ্যে সতীর্থদের পা ঘুরে আসা বল একই জায়গায় পেয়ে প্রায় একইভাবে বাঁ-পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি।
বিরতির আগে যোগ করা সময়ের প্রথম মিনিটে দারুণ নৈপুণ্যে রেকর্ড গড়া গোলটি করেন রোনালদো। করিম বেনজেমার পাস পেয়ে শরীরটাকে ঘুরিয়ে দুই জনের বাধা এড়িয়ে আরেক জনকে কোনো সুযোগ না দিয়ে বাঁ পায়ের জোরালো শটে বল জালে পাঠান গত দুবারের ব্যালন ডি’অর জয়ী।

স্পেনের শীর্ষ লিগে ২৮৬ ম্যাচ খেলে ৩০০ গোলের মাইলফলক ছুঁলেন রোনালদো। ছাড়িয়ে গেলেন প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে। রিয়াল মাদ্রিদের হিসাব অনুযায়ী অবশ্য গত শনিবার দেপোর্তিভো আলাভেসের বিপক্ষেই রেকর্ডটি নিজের করে নিয়েছেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড। বার্সেলোনার হয়ে ৩২৬ ম্যাচে তিনশ গোল করেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে নাচো ফের্নান্দেসের মুখে অহেতুক হাত দিয়ে আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফরাসি মিডফিল্ডার রেমি।

৬৫তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার পোর্তিলোর সফল স্পট কিকে ব্যবধান কমায় গেতাফে। পাল্টা আক্রমণে একা ডি-বক্সে ঢুকে পড়া আরেক স্প্যানিশ মোলিনাকে পিছন থেকে নাচো ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা।

৭৮তম মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন রোনালদো। বদলি নামা ডিফেন্ডার মার্সেলোর বাঁ-দিক থেকে বাড়ানো ক্রসে অনেকখানি লাফিয়ে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এবারের লিগে এটি তার ১৬তম গোল।

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে শেষ পাঁচ ম্যাচ খেলে ১০ গোল করলেন রোনালদো। রিয়াল সোসিয়েদাদের জালে হ্যাটট্রিক করার পর রিয়াল বেতিসের বিপক্ষে করেছিলেন এক গোল। চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে জোড়া গোল করার পর আলাভেসের জালেও করেছিলেন দুই গোল।

যোগ করা সময়ে বেলের শট পোস্টে বাধা পেলে ব্যবধান বাড়েনি। ২৭ ম্যাচে ১৬ জয় ও ছয় ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

২৬ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71