সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
রুয়েটে তালা ভেঙে মন্দিরের জিনিসপত্র চুরি
প্রকাশ: ০৪:৫৫ pm ০৬-০৪-২০১৮ হালনাগাদ: ০৪:৫৫ pm ০৬-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) মন্দিরের তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা মন্দিরে পূজা দিতে গেলে মন্দিরের তালা ভাঙা এবং ভেতরের সরঞ্জামাদি চুরি হওয়ার বিষয়টি দেখতে পান। তবে কবে এ ঘটনা ঘটেছে এ বিষয়ে কেউ কিছু বলতে পারছে না। 

সনাতন ধর্মালম্বী শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগ, ধর্মীয় কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে এমন কাজ করেছে দুর্বৃত্তরা। 

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, শিক্ষক-শিক্ষার্থীদের আবেদনের পর ২০১৪ সালে বিশ্ববিদ্যালয়ের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হলের চতুর্থ তলায় একটি কক্ষ মন্দির হিসেবে ব্যবহার করার জন্য বরাদ্দ দেয় প্রশাসন। এরপর থেকে তারা ওই কক্ষটি মন্দির হিসেবে ব্যবহার করে আসছে।

বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন কমিটির অর্থ-সম্পাদক অধ্যাপক ড. সিদ্ধার্থ শংকর সাহা বলেন, বিশ্ববিদ্যালয়ে সারা দিন ক্লাস চলে। এ জন্য শিক্ষক-শিক্ষার্থীরা রাতে পূজা আরাধনা করেন। আমরা প্রতি বুধবার মন্দিরে পূজা করি। বুধবারও যথারীতি পূজার জন্য যাই। মন্দিরের সামনে গিয়ে দেখি দরজার তালা ভাঙা। পরে মন্দিরে ভেতরে ঢুকে দেখি ফ্যান ও পূজার দেওয়ার পাত্র নেই।

জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক মিয়া মো. জগরুল শাহাদাৎ বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা। আমি এ বিষয়টি শুনেছি। হলের কোনো শিক্ষার্থী এ ধরনের কাজ করছে কিনা তা বের করতে শিক্ষার্থীদের নজরদারিতে রাখা হয়েছে।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71