বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৮ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
রুয়েটে শিক্ষকদের ধর্মঘট স্থগিত
প্রকাশ: ০৫:১৬ am ১৯-০২-২০১৭ হালনাগাদ: ০৫:১৬ am ১৯-০২-২০১৭
 
 
 


রাজশাহী প্রতিনিধি: ক্রেডিট পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলন চলাকালে শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহারকারী শিক্ষার্থীদের শাস্তির দাবিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শিক্ষকদের ডাকা ধর্মঘট সাময়িক স্থগিত করা হয়েছে।

আজ শনিবার দুপুরে শিক্ষক সমিতির সভায় এ সিদ্ধান্ত নেয় হয় বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল আলিম।

তিনি জানান, রুয়েটের চলমান অচলাবস্থার প্রেক্ষিতে শিক্ষক সমিতির সভায় সাময়িকভাবে ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি স্থগিত করা হয়েছে। পাশাপাশি তদন্ত কমিটির প্রতিবেদনের জন্য তিন সপ্তাহ সময় দেয়া হয়েছে।

উপাচার্যের সাথেও দেখা করা হবে। আগামী তিন সপ্তাহের মধ্যে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে আরো কঠোর কর্মসূচি ঘোষনার বিষয়ে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

গত ২৮ জানুয়ারি থেকে রুয়েটের শিক্ষার্থীরা বাধ্যতামূলক ৩৩ ক্রেডিট অর্জন পদ্ধতি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামে।

পরে ৪ জানুয়ারি দুপুর থেকে ৫ জানুয়ারি দুপুর পর্যন্ত ২৪ ঘন্টা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, একাডেমিক কাউন্সিলের সদস্য ও ডিনদের অবরুদ্ধ করে রাখার পর তাদের দাবি মেনে নেয়া হয়।

এরপর আন্দোলন চলাকালে শিক্ষকদের সঙ্গে কতিপয় শিক্ষার্থীর দুর্ব্যবহারের অভিযোগে জড়িতদের শাস্তির দাবিতে ৬ জানুয়ারি থেকে ধর্মঘট কর্মসূচি পালন শুরু করে শিক্ষক সমিতি। শিক্ষকদের অভিযোগ খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

এইবেলাডটকম/অরুন/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71