মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯
মঙ্গলবার, ১০ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
রেলমন্ত্রী হচ্ছেন নিতিন গড়করি
প্রকাশ: ১০:৩৫ am ০১-০৯-২০১৭ হালনাগাদ: ১০:৩৫ am ০১-০৯-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মন্ত্রিসভায় বড় ধরনের রদবদলের আগে পাঁচজন কেন্দ্রীয় মন্ত্রী নিজের পদ থেকে ইস্তফা দিয়েছেন বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে রবিবারই মন্ত্রীসভার রদবদল চূড়ান্ত করা হবে। মন্ত্রীসভা রদবদল করে সংযুক্ত করা হবে রেল, সড়ক যোগাযোগ ও বন্দর যোগাযোগ বিষয়ক মন্ত্রককে। রেলের বাড়তি দায়িত্ব পেতে চলেছেন কেন্দ্রীয়মন্ত্রী নীতীন গড়করি। সেক্ষেত্রে সুরেশ প্রভু রেলের দায়িত্ব থেকে সরে গিয়ে পরিবেশ বিষয়ক মন্ত্রকের দায়িত্ব পেতে পারেন।

এদিকে কয়েকজন মন্ত্রীকে নিজের পদ থেকে সরে যেতে বলা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন বিজেপির ডাকসাইটে নেত্রী উমা ভারতী। জলসম্পদমন্ত্রী উমা ভারতীকে তার শারীরিক অবস্থার কারণে ছাড়তে বলা হয়েছে। বিজেপির উত্তর প্রদেশ ইউনিটের প্রধান নির্বাচিত হওয়ার পর কেন্দ্রীয় মানবসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে পদ ছাড়তে বলা হয়েছে মহেন্দ্র নাথ পাণ্ডেকে। এছা়ড়াও বিহার বিজেপির বড় নাম তথা কেন্দ্রীয় স্কিল ডেভেলপমেন্টে দফতরের স্বাধীন দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী রাজীব প্রতাপ রুড়িকে নিজের জায়গা থেকে সরে যেতে বলা হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জীব বায়লন ও ফগ্গন সিং খুলসাটেও নিজেদের সংশ্লিষ্ট দফতর থেকে সরে যাচ্ছেন। ৭৫ বছর বয়সী কেন্দ্রীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিষয়ক মন্ত্রী কারলাজ মিশ্রকে সম্ভবত কোনও রাজ্যের রাজ্যপাল করা হতে পারে। এদিকে, বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমারের সুপারিশের দুই জেডিইউ নেতাকে কেন্দ্রীয় মন্ত্রিত্বের পদ দেওয়া হতে পারে।

গোটা বিষয়টি নিয়ে বিজেপি প্রধান অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন নরেন্দ্র মোদী।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71