বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ৪ঠা আশ্বিন ১৪২৫
 
 
রোহিঙ্গাদের মাঝে বৌদ্ধ ভিক্ষুদের ত্রাণ বিতরণ
প্রকাশ: ০১:৩২ pm ১৩-১০-২০১৭ হালনাগাদ: ০১:৩২ pm ১৩-১০-২০১৭
 
কক্সবাজার প্রতিনিধি :
 
 
 
 


মিয়ানমার সেনাবাহিনী কর্তৃক রাখাইন প্রদেশে নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ সামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা। 

‘মানুষ মানুষের জন্য’ এই প্রত্যয়কে সামনে রেখে বুধবার বিকেলে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা আশ্রয় শিবিরের ত্রাণ কেন্দ্রে সেনাবাহিনীর সহযোগিতায় এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল-চাল,ডাল,আলু,ব্যবহার্য জিনিসপত্র এবং নগদ অর্থ। 

প্রতিনিধি দলের হয়ে রোহিঙ্গাদেরকে ত্রাণ বিতরণ করেন ভিক্ষু মহাসভার মহাসচিব এস.লোকজিৎ থের, হিসাব পরীক্ষক ভদন্দ মৈত্রীপ্রিয় মহাথের, পটিয়া কেন্দ্রীয় বিহারের অধ্যক্ষ ড.সংঘপ্রিয় থের ও রামু কেন্দ্রীয় সীমা বিহারের সহকারি পরিচালক ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু।

এসময় বৌদ্ধ ভিক্ষুরা বলেন, নিপীড়িত রোহিঙ্গাদের জন্য আমরা আজ কিছু ত্রাণ সহযোগিতা নিয়ে এসেছি। এই ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে। আমরা চাই রোহিঙ্গারা তাদের সকল নাগরিক এবং মানবিক অধিকার নিয়ে তাদের দেশ মিয়ানমারে শান্তিতে বসবাস করুক। নিপীড়ন বন্ধ করে তাদের সেদেশে মর্যাদার সাথে ফিরিয়ে নেওয়ার জন্য মিয়ানমার সরকারের প্রতি আমরা জোরালো আহবান জানাচ্ছি।’

এদিকে ত্রাণ বিতরণ শেষে প্রতিনিধি দলের চার সদস্যসহ-বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. জ্ঞানরত্ন মহাথের, সংঘরাজ ভিক্ষু মহামন্ডলের সভাপতি ভদন্ত জিনালংকার মহাথের, ভিক্ষু মহাসভার ধর্মীয় সম্পাদক ভদন্ত সুমঙ্গল মহাথের, প্রচার ও প্রকাশনা সম্পাদক ভদন্ত সুমনপ্রিয় থের, ভদন্ত তাপসজ্যোতি থের, ভদন্ত জ্যোতিসেন থের, ভদন্ত বিপুলাসেন থের, ভদন্ত দীপাংকর থের প্রমূখ অর্ধশত ভিক্ষু রোহিঙ্গা আশ্রয়শিবির পরিদর্শন করেন।

সি/আরডি/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71