মঙ্গলবার, ১৮ জুন ২০১৯
মঙ্গলবার, ৪ঠা আষাঢ় ১৪২৬
 
 
র‌্যাবের অতিরিক্ত নতুন মহাপরিচালক কর্নেল জাহাঙ্গীর
প্রকাশ: ০৯:৪৭ am ১৯-০৯-২০১৮ হালনাগাদ: ০৯:৪৭ am ১৯-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) হিসেবে যোগ দিয়েছেন কর্নেল মো. জাহাঙ্গীর আলম। 

মঙ্গলবার বিকালে র‌্যাব থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি কর্নেল মো. আনোয়ার লতিফ খানের স্থলাভিষিক্ত হয়েছেন। কর্নেল মো. জাহাঙ্গীর আলম, কর্নেল স্টাফ, ১৯ পদাতিক ডিভিশন ঘাটাইল সেনানিবাস নিযুক্তি হতে প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করেন। ইতিপূর্বে তিনি র‌্যাব-১১-এর অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্নেল মো. জাহাঙ্গীর আলম মঙ্গলবার দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি গত ১৬ ডিসেম্বর ১৯৯৩ তারিখে ২৯তম বিএমএ লং কোর্সের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি ৫৫ এবং ১৬ ইস্ট বেংগলের বিভিন্ন পদসহ ৩৮ ইস্ট বেংগলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি একটি পদাতিক ব্রিগেডে জিএসও-৩ (অপস্), সেনাসদরের মিলিটারি অপারেশনস্ পরিদপ্তরের জিএসও-২ (অপস্) এবং পদাতিক পরিদপ্তরের জিএসও-১-এর দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি আর্মস ফোর্সেস ডিভিশন (এএফডি) এর জিএসও-১ (জয়েন্ট অপারেশন)-এর দায়িত্বও পালন করেন। বাংলাদেশ সেনাবাহিনীর একজন চৌকস অফিসার হিসেবে তিনি কুয়েত সেনাবাহিনীতে তিন বৎসর প্রেষণে কর্মরত ছিলেন।

দেশ ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের উপর সামরিক প্রশিক্ষণ নিয়েছেন কর্নেল জাহাঙ্গীর। তিনি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কাউন্টার টেরোরিজম কোর্স সম্পন্ন করেন। তিনি যুক্তরাষ্ট্র ও তুরস্ক ছাড়াও চীন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, নেপাল, রাশিয়া, ভারত এবং শ্রীলংকায় বিভিন্ন প্রশিক্ষণে অংশ নিয়েছেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71