বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
র‌্যাবের হাতে অস্ত্র সহ টেক্কা নজরুল গ্রেফতার
প্রকাশ: ০৩:৫৭ pm ০৮-০৬-২০১৭ হালনাগাদ: ০৩:৫৭ pm ০৮-০৬-২০১৭
 
 
 


ময়মনসিংহ প্রতিনিধিঃ জেলার কোতোয়ালী মডেল থানাধীন খাগডহর ঘুন্টি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে কুখ্যাত সন্ত্রাসী এবং চাঁদাবাজ নজরুল বাহিনীর প্রধান টেক্কা নজরুলকে গ্রেফতার করা হয়ছে।

তার নিকট হতে সন্ত্রাসী কাজে ব্যবহ্নত ১ টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি এবং ০১টি ম্যাগাজিন, ১ টি রামদা পাওয়া যায়।  নজরুল বাহিনীর লোকজন দীর্ঘদিন যাবৎ এলাকার মানুষকে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে জনমনে ভীতির সঞ্চার করে আসছিল। বাহিনীর লোকজনের তান্ডবে এলাকার লোকজন অতিষ্ঠ হয়ে ওঠে। টেক্কা নজরুল ও তার বাহিনীর লোকজন প্রকাশ্য দিবালোকে মানুষের বুকে অস্ত্র ঠেকিয়ে চাঁদা আদায় করে।

অত্র এলাকার মানুষ টেক্কা নজরুল ও তার বাহিনীর লোকজনকে গ্রেফতারের দাবীতে প্রায় তিনশত সাধারণ জনগণ গণ স্বাক্ষর করে ও  জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগ দেয় এবং বিভিন্ন লিফলেট ও পোষ্টার ছাপায়। সে ভূমি দস্যু হিসেবে ময়মনসিংহ জেলার খাগডহর ইউনিয়নের ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তার বিরুদ্ধে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় খুনের মামলাসহ একাধিক মামলা ও জিডি রয়েছে। তার সন্ত্রাসী কার্যকলাপে এলাকাবাসী সবসময় আতংকিত থাকতো।

এসকল ব্যাপারে সম্প্রতি জেলা পুলিশ সুপার, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নসহ বিভিন্ন দপ্তরে স্থানীয় লোকজন অভিযোগ দায়ের করে এবং পূর্বেও তাকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন করা হয়। ২০১৩ সালের জানুয়ারি মাসে ভূমি দখল করতে গিয়ে টেক্কা নজরুল ভূমি মালিকদের অমানুষিক নির্যাতন করে ভাংচুর ও চুরি করে এবং সে ২০১৩ সালে মে মাসে একটি খুন করে। ২০১৫ সালে একটি জমি দখল করতে গিয়ে দ্রুত বিচার মামলাসহ তিনটি মামলার আসামী হয়। এর মধ্যে দুটি দ্রুত বিচার আইনে মামলা আছে।

তার বাহিনীর কাছে আগ্নেয়াস্ত্র সহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র রয়েছে বলে জানা যায়। এই দলের সদস্য সংখ্যা হচ্ছে ১৫/১৬ জন। এদের মধ্যে উল্লেযোগ্য হচ্ছে সাইদুল, লালচান, কানন, ইকবাল, মিলন, মোতালেব, তাজু, রিপনসহ অনেকে। এলাকা বাসী জানিয়েছে টেক্কা নজরুল যেকোন বিবাদমান ভূমি মালিকদের পক্ষ নিয়ে জবরদখল, বাড়িঘর নির্মাণ ও যাবতীয় আধিপত্য ও ঠিকাদারী নিয়ে থাকে। এ জন্য যেকোন সন্ত্রাসী কার্যক্রম চালাতে সে পিছপা হয় না।

এ ছাড়াও ময়মনসিংহের সিএসডি'তে খাদ্য কর্মকর্তাকে মারধরের অভিযোগে তার বিরুদ্ধে মামলা রয়েছে। টেক্কা নজরুলের অত্যাচার, জুলুম, নির্যাতন, চাঁদাবাজী ও অন্যান্য অত্যাচারের কারণে নিরীহ সাধারন মানুষ বিচারের দাবীতে সোচ্চার। তারা আরও অভিযোগ করেছেন সুনির্দিষ্ট ভাবে কোন ব্যক্তির একক ভাবে টেক্কা নজরুলের বিরুদ্ধে কথা বলা, মুখ খোলা ও বিচার দাবী করার মতো সাহস নেই। তারা জানায় বৌ-ঝিরা ইজ্জত হানি, শ্লীলতাহানি ও ধর্ষনের শিকার হলেও থানায় কিংবা বিজ্ঞ আদালতে মামলা দায়ের করতে সাহস পায় না। এর মধ্যে খুন, সরকারী কর্মকর্তাদের মারধর, চাঁদাবাজী ও ভূমি দখলের ঘটনা রয়েছে।

গতকাল র‌্যাবের হাতে ধৃত হওয়ার ফলে এলাকায় জনগণের মনে স্বস্তি ফিরে আসে। তার বাহিনীর অন্যান্য সদস্যদের গ্রেফতারে র‌্যাব-১৪ এর কার্যক্রম অব্যাহত আছে। ময়মনসিংহ বিভাগ হতে সন্ত্রাসী ও চাঁদাবাজসহ সকল প্রকার দূষ্কৃতিকারীকে নির্মূলে র‌্যাব-১৪ বদ্ধপরিকর।

 

এইবেলাডটকম/রবীন্দ্র নাথ/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71