বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
লন্ডনের আগুন নিয়ন্ত্রণে, একজন হাসপাতালে
প্রকাশ: ০৮:০২ am ২৫-০৬-২০১৭ হালনাগাদ: ০২:৫৮ pm ২৬-০৬-২০১৭
 
 
 


ন্তর্জাতিক ডেস্ক::  শনিবার লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত এলাকা বেথনালের এক ভবনে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

আগুনে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ধোঁয়ার কারণে অসুস্থ হয়ে পড়ায় একজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ১০টি ফায়ার ইঞ্জিন ও ৭২জন দমকলকর্মী। লন্ডন ফায়ার ব্রিগেডের ওয়েবসাইটে আগুন নিয়ন্ত্রণের খবর নিশ্চিত করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো থেকে জানা যায়,ফায়ার সার্ভিস খুবই দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। আগুন লাগা ভবন থেকে অল্প কিছু সময়ের মধ্যে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়। ভবনটির তৃতীয় তলায় একটি বাসা থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে পুলিশ।

টাওয়ার হ্যামলেটের পুলিশ জানায়, স্থানীয় সময় বিকাল সাড়ে চারটার দিকে ফায়ার সার্ভিস থেকে তাদের খবর দেওয়া হয়। এ মুহূর্তে পুলিশ, লন্ডন ফায়ার ব্রিগেড ও অ্যাম্বুলেন্স সেখানে অবস্থান করছে।

লন্ডন ফায়ার ব্রিগেড থেকে জানানো হয়, বেথনালের ওই ভবনে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ১০টি ফায়ার ইঞ্জিন ও ৭২জন দমকলকর্মী। ওই তৃতীয় তলা ও ছাদে আগুন বেশি লেগেছে। তাদেরকে আগুনের ব্যাপারে প্রায় ৫০টি কল করা হয়। এখনও আগুন সূত্রপাতের কারণ জানা যায়নি।

ওই এলাকায় সবচেয়ে বেশি বাংলাদেশি বসবাস করেন। অগ্নিকান্ডের পর থেকে ওই ভবনে থাকা বাঙালি পরিবার ও তাদের আত্মীয়-স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আগুন লাগা ভবন থেকে অল্প কিছু সময়ের মধ্যে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়।

এরআগে গত ১৪ জুন রাত ১টা ১৫ মিনিটের দিকে পশ্চিম লন্ডনের গ্রেনফেল টাওয়ারে আগুন লাগে। এ ঘটনায় নিখোঁজ অন্তত ৭৯ জনকে নিহত হিসেবেই ধরে নেওয়া হচ্ছে। ত্রুটিপূর্ণ একটি ফ্রিজ থেকে যে আগুনের সূত্রপাত হয়েছে তা প্রাথমিকভাবেই ধারণা করা হয়েছিল।

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71