রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ১২ই ফাল্গুন ১৪২৫
সর্বশেষ
 
 
লন্ডনে স্টুডিও বন্ধ করলো রোভিও
প্রকাশ: ১০:১৯ am ১২-০৩-২০১৮ হালনাগাদ: ১০:১৯ am ১২-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রতিষ্ঠানের লাভ কমার শঙ্কায় লন্ডন স্টুডিও বন্ধ করেছে অ্যাংরি বার্ডস নির্মাতা রোভিও। শুক্রবার পদত্যাগ করেছেন প্রতিষ্ঠানের গেইমস প্রধান উইলয়েম ট্যাট। প্রধান নির্বাহী কাটি লেভোরান্তা’র ওপর দায়িত্ব ছেড়ে পদত্যাগ করেন তিনি, বলা হয়েছে বিবিসি’র প্রতিবেদনে।

চলতি বছর গেইম নির্মাতা ফিনিশ এই প্রতিষ্ঠানটির আয় ৪০ শতাংশ কমতে পারে বলে আগেই সতর্ক করা হয়েছে। কঠিন প্রতিযোগিতা এবং প্রচারণায় বেশি খরচের কারণে এমনটা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

২০১৭ সালে চালু করা হয় রোভিও’র লন্ডন স্টুডিও। সেপ্টেম্বরে ৭৮ কোটি ৬০ লাখ ডলার বাজার মূল্য নিয়ে শেয়ার বাজারে প্রবেশ করে প্রতিষ্ঠানটি।

কিন্তু ২২ ফেব্রুয়ারি লাভের ক্ষেত্রে একটি সতর্কবার্তা পায় ফিনিশ প্রতিষ্ঠানটি। এর ফলে তাদের শেয়ার মূল্য অর্ধেকে নেমে এসেছে।

লন্ডন স্টুডিও বন্ধ করার সময় প্রতিষ্ঠানটি জানায় তারা ফিনল্যান্ড ও সুইডেন স্টুডিওতে মনযোগ দিতে চায়। লন্ডন স্টুডিওতে সাত জন গেইম ডেভেলপার ছিল রোভিও’র।

২০০৯ সালে অ্যাংরি বার্ডস উন্মোচনের পর প্রতিষ্ঠানের আয় দারুণভাবে বৃদ্ধি পায়। কিন্তু ২০১৫ সালে অনেকটা ক্ষতির মুখে পড়ে প্রতিষ্ঠানটি এবং এক তৃতীয়াংশ কর্মী ছাঁটাই করে।

২০১৬ সালে অ্যাংরি বার্ডস সিনেমা ৩৫ কোটি মার্কিন ডলার আয় করে এবং গেইমটির বিক্রি বাড়াতে সাহায্য করে। ২০১৯ সালে সিনেমাটি’র নতুন সিকুয়াল আনা হবে বলে ধারণা করা হচ্ছে।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71