বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯
বৃহঃস্পতিবার, ১২ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
লভ্যাংশ দেবে সাত প্রতিষ্ঠান
প্রকাশ: ১০:০৫ am ১৮-১১-২০১৭ হালনাগাদ: ১০:০৫ am ১৮-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


শেষ সপ্তাহে লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২টি কোম্পানি। এরমধ্যে পাঁচটি কোম্পানি শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সাতটি প্রতিষ্ঠান।

লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ সার্ভিসেস, ইউনাইটেড এয়ারওয়েজ, রহিমা ফুড, গোল্ডেন সন এবং বিডি ওয়েল্ডিং।

এর মধ্যে ইউনাইটেড এয়ারওয়েজের পরিচালনা পর্ষদ ২০১৫-১৬ অর্থবছরের জন্য লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। বাকি চারটি কোম্পানি ২০১৬-১৭ অর্থবছরের জন্য লভ্যাংশ দেবে না।

এদিকে ২০১৬-১৭ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া কোম্পানিগুলোর মধ্যে রয়েছে ফার্মা এইডস, ইস্টার্ন লুব্রিকান্টাস, ওয়েস্টার্ন মেরিন, যমুনা ওয়েল, এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড এবং ভেনগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচুয়াল ফান্ড। এছাড়া বাটা সু অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে।

ফার্মা এইডস : শেয়ার হোল্ডারদের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে ফার্মা এইডস। এ জন্য রেকর্ড ডেট ৪ ডিসেম্বর এবং এজিএম ২৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইষ্টার্ন লুব্রিকেন্টস : নগদ ১০০ শতাংশ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইষ্টার্ন লুব্রিকেন্টস। এ জন্য রেকর্ড ডেট ৪ ডিসেম্বর এবং এজিএমের তারিখ ২৭ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে।

ওয়েস্টার্ন মেরিন : শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ নগদ ও ১২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়েস্টার্ন মেরিন। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর এবং বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ ডিসেম্বর।

যমুনা অয়েল : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ জন্য রেকর্ড ডেট ১৯ ডিসেম্বর এবং এজিএমের তারিখ ৩ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

বাটা সু : কোম্পনিটির পরিচালনা পর্ষদ চলতি বছরের প্রথম নয় মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর) জন্য শেয়ারহোল্ডারদের ২৩০ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।

এলআর গ্লোবাল : এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের ৭ দশমিক ৮০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ ডিসেম্বর।

ভেনগার্ড এএমএল : ভেনগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ ডিসেম্বর।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71