শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
শনিবার, ৪ঠা ফাল্গুন ১৪২৫
 
 
লোহাগড়া হানাদারমুক্ত দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা
প্রকাশ: ০৬:১০ pm ০৮-১২-২০১৭ হালনাগাদ: ০৬:১০ pm ০৮-১২-২০১৭
 
নড়াইল প্রতিনিধি:
 
 
 
 


আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার নড়াইলের লোহাগড়া হানাদারমুক্ত দিবস পালিত হয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদদের উদ্যেগে সকালে লোহাগড়া থানা চত্বরে শহীদ সরদার হাবিবুর রহমানের কবরে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে উপজেলা সদর প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অনুষ্ঠিত আলোচনা সভায় মুক্তিযোদ্ধা কমান্ডার ফকির মফিজুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এম গোলাম কবির, ডেপুটি কমান্ডার এম এ মতিন ও সৈয়দ শামসুল আলম, ইউএনও মনিরা পারভীন, সহকারী কমশিনার (ভূমি) এম এম আরাফাত হোসেন, লোহাগড়া থানার ওসি মো. শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন প্রমুখ।

বক্তব্যে মুক্তিযোদ্ধারা  জানান, ১৯৭১ সালের এই দিন ভোরে প্রায় এক হাজার ২০০ মুক্তিযোদ্ধা লোহাগড়া থানা ঘিরে ফেলে থানায় অবস্থানরত পুলিশ ও রাজাকারদের ওপর আক্রমণ করেন। প্রায় চার ঘণ্টা যুদ্ধের পর সকাল ১০টায় মুক্তিযোদ্ধারা থানা দখল করেন এবং লোহাগড়াকে মুক্ত করেন। বিজয় উল্লাসে ফেটে পড়ে লোহাগড়াবাসী। এই যুদ্ধে দুই সাহসী মুক্তিযোদ্ধা কোলা দিঘলিয়া গ্রামের সরদার হাবিবুর রহমান (২০) ও যশোরের জঙ্গলবাদাল গ্রামের মোস্তফা কামাল তাজ (১৮) শহীদ হন। এ যুদ্ধের নেতৃত্ব দেন তৎকালীন থানা মুক্তিযোদ্ধা কমান্ডার মোক্তার হোসেন ও ডেপুটি কমান্ডার এম এম গোলাম কবির।

আর/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71