রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ৫ই ফাল্গুন ১৪২৫
 
 
শরীরের বাইরে হৃৎপিণ্ড!
প্রকাশ: ০৩:১০ pm ২০-০৯-২০১৭ হালনাগাদ: ০৩:১০ pm ২০-০৯-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ছোট্ট শিশু বরুণ যখন হাসে, তখন তার শরীরের ভেতর থেকে বের হয়ে আসে হৃৎপিণ্ডটি। চোখের সামনেই দেখা যায় সেটির ধুকপুক। আশ্চর্য, এই মেয়েশিশুটির বয়স মাত্র সাত বছর। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে পরিবারের সঙ্গে বাস করে সে।

বরুণের জন্মের পর চিকিৎসকরা জানান, এই শারীরিক অবস্থা নিয়ে বেশিদিন বাঁচবে না সে। তবে তাদের সব আশঙ্কা মিথ্যা প্রমাণ করে আর সবার মুখে হাসি ফুটিয়ে দিব্যি বেঁচে আছে ছোট্ট বরুণ। আর্ট স্কুলে গিয়ে শিখছে ছবি আঁকা। সে সব সময় ছোট্ট ঘোড়ার ছবি আঁকতে পছন্দ করে। আর তাঁর প্রিয় তারকা বিয়ন্সে। জানালেন বরুণের মা।

সম্প্রতি বরুণের একটি ভিডিও ইউটিউবে প্রকাশ করা হয়। ৪৩ সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা যায়, বিছানায় শুয়ে আছে বরুণ। হাসলেই তাঁর হৃৎপিণ্ড বের হয়ে আসছে শরীরের ভেতর থেকে। এ সময় তার হৃৎপিণ্ডে হাত দিয়ে স্পর্শ করেন এক নারী।  হৃৎপিণ্ডটি এতই পাতলা চামড়া দিয়ে ঢাকা যে সেটির অবয়ব বাইরে থেকেই বোঝা যায়।

তবে নিজের এ সমস্যা নিয়ে বরুণ জানায়, ‘আমি জানি, কেন আমার হৃৎপিণ্ড শরীরের বাইরে। কারণ, যিশুখ্রিস্ট দেখাতে চান, তিনি আমার মতো আসাধারণ জিনিস বানাতে পারেন।’

চিকিৎসকরা বরুণের শারীরিক সমস্যাকে ‘অ্যাক্টোপিয়া করডিস’ নামে চিহ্নিত করেছেন। প্রতি ৫৫ লাখে একজন শিশুর এ সমস্যা হতে পারে।  তাদের অনেকেই মৃত অবস্থায় জন্ম নেয় অথবা জন্মের কয়েক দিনের মধ্যে মারা যায়।

 

নি এম/

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71