রবিবার, ১৯ মে ২০১৯
রবিবার, ৫ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
শরীয়তপুরে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত
প্রকাশ: ১২:৪৫ am ২৫-০৩-২০১৭ হালনাগাদ: ১২:৪৫ am ২৫-০৩-২০১৭
 
 
 


শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে বিশ্ব যক্ষ্মা দিবস’১৭ পালিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় শরীয়তপুর স্বাস্থ্য বিভাগ, ডেমিয়েন ফাউন্ডেশন ও জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) শরীয়তপুর জেলা শাখার আয়োজনে দিবসটি পালিত হয়।

‘ঐক্যবদ্ধ হলে সবে যক্ষ্মা মুক্ত দেশ হবে’ এই শ্লোগানকে সামনে রেখে শরীয়তপুর সদর হাসপাতাল থেকে একটি র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন অফিসের সামনে শেষ হয়।

পরে সিভিল সার্জন হল রুমে বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ নির্মল চন্দ্র দাস।

উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবদুস সোবাহান, সিভিল সার্জন অফিসের সিনিয়র পরিসংখ্যানবিদ মোঃ সালাউদ্দিন, জেলা যক্ষ্মা ও কুষ্ঠ কর্মকর্তা রাজিব দত্ত, জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) শরীয়তপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় দৈনিক হুংকার পত্রিকার বার্তা সম্পাদক হারুন অর-রশিদ প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, পূর্বে একটি কথার প্রচলন ছিল ‘যক্ষ্মা হলে, রক্ষা নাই’এখন আর এই কথার ভিত্তি নাই।যক্ষ্মা এখন এমন কোন মরন ব্যাধি রোগ না।

আধুনিক চিকিৎসা প্রদ্ধতির ফলে এখন যক্ষ্মা রোগের চিকিৎসা আছে।জেলা ও উপজেলা হাসপাতাল গুলোতে এখন সরকারী খরচে যক্ষ্মা রোগের চিকিৎসা করা হয়। 

এইবেলাডটকম/সৈকত/এফএআর
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71