সোমবার, ২১ জানুয়ারি ২০১৯
সোমবার, ৮ই মাঘ ১৪২৫
 
 
শাওমির নতুন গেমিং স্মার্টফোনে যা থাকছে 
প্রকাশ: ১১:৪৫ am ১৪-০৪-২০১৮ হালনাগাদ: ১১:৪৫ am ১৪-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


কিছুদিন আগে থেকেই শাওমি গেমিং স্মার্টফোন তৈরি করবে এমন গুজব শোনা যাচ্ছিল। মূলত কম দামে ভালো হার্ডওয়্যারের স্মার্টফোন তৈরি করার জন্য বিখ্যাত চাইনিজ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। প্রত্যেক রেঞ্জের দামের মধ্যেই শাওমি যেমন ভালো কফিগারেশন অফার করে, তেমন কনফিগারেশনের স্মার্টফোন ওই দামে সাধারণত অন্য কোনো মেজর স্মার্টফোন ম্যানুফ্র্যাকচারার তৈরি করে না। তবে গেমিং স্মার্টফোন জিনিসটি প্রযুক্তির দুনিয়ায় নতুন কিছু নয়। গত বছরই রেজর একটি গেমিং স্মার্টফোন তৈরি করেছে এবং সেই ফোনটি ক্রেতাদের মধ্যে ব্যাপক সাড়াও ফেলেছে। রেজর ফোনের সফলতার সূত্র ধরেই এবার দ্য ব্ল্যাক শার্ক নামের একটি গেমিং স্মার্টফোন তৈরি করেছে শাওমি। সবুজ এবং কালো রঙ ব্যবহার করে এই ফোনটির ডিজাইনের সাথেও রেজর ফোনের ডিজাইনের মিল রেখেছে শাওমি।

হার্ডওয়্যারের থাকছে, এই স্মার্টফোনটিতে থাকছে কোয়ালকমের লেটেস্ট এবং সব থেকে পাওয়ারফুল প্রোসেসর, স্ন্যাপড্রাগন ৮৪৫। সঙ্গে থাকবে ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। তবে এই ফোনটির আরেকটি ভার্সনও বাজারে আনবে শাওমি, যেটিতে থাকবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। এই ফোনটি মূলত একটি গেমিং ফোকাসড স্মার্টফোন হবে। অর্থাৎ, ফোনটিতে যাতে সব ধরনের গেম ভালোভাবে যাতে খেলা সম্ভব হয়, এটাই হবে এই স্মার্টফোনটির মূল লক্ষ্য। এ ছাড়া এই স্মার্টফোনটিতে থাকবে লিকুইড কুলিং সিস্টেমও যেটি গেম খেলার সময় ফোনটিকে ঠাণ্ডা রাখতে সাহায্য করবে। 

এই ফোনটি বর্তমানে শুধুমাত্র চায়নাতেই পাওয়া যাবে। এই ফোনটির দাম ধরা হয়েছে প্রায় ৪৮০ ইউএস ডলারের মতো যা বাংলাদেশি টাকায় প্রায় ৪০ হাজার টাকার কাছাকাছি। এই স্মার্টফোনটি বাংলাদেশে কবে পাওয়া যাবে তা সঠিকভাবে জানা যায়নি, তবে শাওমি স্মার্টফোনগুলোর ইতিহাস বিবেচনা করে আশা করা যায় আগামী কিছুদিনের মধ্যে এই ফোনটি ভারতের বাজারে রিলিজ হওয়ার পরপরই বাংলাদেশের বাজারেও পাওয়া যেতে পারে।

নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71