সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮
সোমবার, ২৬শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
শান্তিপূর্ণ পরিবেশে চাঁপাইনবাবগঞ্জে পিএসসি ও সমমান পরীক্ষা 
প্রকাশ: ০৬:২২ pm ১৮-১১-২০১৮ হালনাগাদ: ০৬:২২ pm ১৮-১১-২০১৮
 
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: 
 
 
 
 


সারাদেশে সাথে চাঁপাইনবাবগঞ্জ জেলাতেও রবিবার শান্তিপূর্ণভাবে প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

রবিবার প্রথম দিনে অনুপস্থিত মোট ১ হাজার ৫’শ ২৯ জন। এছর জেলায় প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার্থী ছিলো মোট ৩৬ হাজার ৬’শ ১৪জন শিক্ষার্থী। জেলা প্রাথমিক অফিস সুত্রে জানা গেছে, জেলায় মোট ৭৬টি পরীক্ষা কেন্দ্রে ৫ উপজেলার ৭’শ ৫টি প্রাথমিক ও ১’শ ৫৩টি ইবতেদায়ী শিক্ষা প্রতিষ্ঠানের রবিবার প্রথম পরীক্ষায় অংশ নেয় মোট ৩৫ হাজার ৮৫ জন। 

চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রাথমিকে ৩২ হাজার ৪৮০ জন শিক্ষার্থীর মধ্যে রবিবার পরীক্ষায় অংশ নেয় ৩১ হাজার ৩৫৪ জন শিক্ষার্থী এবং ইবতেদায়ীতে ৪ হাজার ১৩৪ শিক্ষার্থীর স্থলে পরীক্ষায় অংশ নেয় ৩ হাজার ৭৩১জন শিক্ষার্থী। প্রাথমিকে অনুপস্থিত ১ হাজার ১’শ ২৬ জন এবং এবতেদায়ীতে ৪’শ ৩জন। এর মধ্যে প্রাথমিক সমাপনী পরীক্ষায় সদর উপজেলায় অনুপস্থিত ছিল ৩৭৪ জন, শিবগঞ্জে ৫০১জন, গোমস্তাপুরে ১৬৬ জন, নাচোলে ৫৮ জন এবং ভোলাহাটে ২৭জন শিক্ষার্থী। 

এছাড়া এবতেদায়ীতে সদর উপজেলায় অনুপস্থিত ছিল ১২৩ জন, শিবগঞ্জে ১৫৩জন, গোমস্তাপুরে ৬৩ জন, নাচোলে ৩৩ জন এবং ভোলাহাটে ৩১জন শিক্ষার্থী। জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্র জানায়, গতবছর পরীক্ষার্থী ছিল প্রাথমিকে ৩১ হাজার ৬১২ জন এবং ইবতেদায়িতে ৪ হাজার ৫৭ জন। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল কাদের জানান, জেলায় রবিবার শুরু হওয়া প্রাথমিক ও এবতেদায়ী পরীক্ষা সুষ্ঠুভাবে শুরু এবং শেষ হয়েছে। জেলার সকল পরীক্ষা কেন্দ্রে আগামী পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে শুরু এবং শেষ হবে।

উল্লেখ্য, সদর উপজেলার ২৩টি পরীক্ষা কেন্দ্রে ১০ হাজার ৪১৮ প্রাথমিক ও ১ হাজার ৪১৬ জন ইবতেদায়ী, শিবগঞ্জ উপজেলায় ২৮টি পরীক্ষা কেন্দ্রে প্রাথমিকে ১২ হাজার ২৭ জন ও ইবতেদায়ীতে ১ হাজার ৫১৬জন, গোমস্তাপুর উপজেলায় প্রাথমিকে ১১টি কেন্দ্রে ৫ হাজার ১২৩ জন ও ইবতেদায়ীতে ৬৫৯ জন, নাচোল উপজেলায় ৯টি কেন্দ্রে প্রাথমিকে ২ হাজার ৭৮১ জন ও ইবতেদায়ীতে ৩১১জন, ভোলাহাট উপজেলায় ৫টি কেন্দ্রে প্রাথমিকে ২ হাজার ১৩১ জন ও ইবতেদায়ীতে ২৩২ জন পরীক্ষার্থী অংশ নেয়ার কথা ছিলো। সরকারি, জাতীয়করণকৃত, জাতীয়করণের জন্য প্রক্রিয়াধীন, কমিউনিটি, পরীক্ষণ, উচ্চ বিদ্যালয় সংলগ্ন প্রাথমিক বিদ্যালয়, কেজি স্কুল, ব্র্যাক স্কুল, শিশুকল্যাণ ও আনন্দ স্কুলের পঞ্চম শ্রেণীতে অধ্যায়নরত সকল শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ গ্রহণ করছে। ৬টি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। 

নি এম/ইমরান 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71