রবিবার, ২১ এপ্রিল ২০১৯
রবিবার, ৮ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
শাবি শিক্ষক সমিতির নির্বাচন ১২ ফেব্রুয়ারি
প্রকাশ: ০৩:৫৪ pm ০৬-০২-২০১৯ হালনাগাদ: ০৩:৫৪ pm ০৬-০২-২০১৯
 
শাবি প্রতিনিধি
 
 
 
 


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন আগামী ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার অনুষ্ঠিত হবে। 

প্রধান নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল বিষয়টি নিশ্চিত করেন।

ড. ইকবাল জানান, আমরা চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছি। ৩ টি প্যানেলের মোট ৩৩ জন ১১ টি পদের জন্য প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান খান, আইপিই বিভাগের অধ্যাপক ড. মুহসিন আজিজ খাঁন ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাওসার।

নির্বাচনে আওয়ামী পন্থী শিক্ষকদের দুটি ও  বিএনপি-জামায়াত পন্থী শিক্ষকদের একটি প্যানেল প্রতিদ্বন্ধিতা করছে।

আওয়ামী পন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস.এম সাইফুল ইসলাম, সহ-সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. দীপেন দেবনাথ, কোষাধ্যক্ষ পদে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মুহিবুল আলম, সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আনোয়ার হোসেন ও যুগ্ম সম্পাদক পদে ফুড এন্ড টি টেকনোলজি- এফইটি বিভাগের সহকারী অধ্যাপক মো: আফজাল হোসেন প্রতিদ্বন্ধিতা করছেন। 

একই প্যানেল থেকে ছয়টি সদস্য পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল গণি, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ফরহাদ রাব্বী, এফইটি বিভাগের সহযোগী অধ্যাপক ড.অনিমেষ সরকার, জিইবি বিভাগের ড.মো. আশরাফুজ্জামান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল বাকী, বিএমবি বিভাগের সহকারী অধ্যাপক ওয়াছেক মিয়া প্রার্থী হয়েছেন।

আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সহ-সভাপতি পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক এসএম হাসান জাকিরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে আর্কিটেকচার বিভাগের সহকারী অধ্যাপক শুভজিৎ চৌধুরী, সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক জহীর উদ্দিন আহমদ ও যুগ্ম সম্পাদক পদে ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক আবু হেনা পহিল প্রার্থী হয়েছেন।

ছয়টি সদস্য পদে এই প্যানেল থেকে সিভিল এন্ড ইনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো: জহির বিন আলম, সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমীন, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার, ওশনোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক সুব্রত সরকার ও সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ মনিরুজ্জামান খান প্রার্থী হয়েছেন।

অন্যদিকে বিএনপি-জামায়াত পন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো: আশরাফ উদ্দীন, সহ-সভাপতি পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. পাভেল শাহরিয়ার, সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক ড. রেজওয়ান আহমেদ ও যুগ্ম সম্পাদক পদে পিএমই বিভাগের অধ্যাপক ড. মো: শফিকুল ইসলাম নির্বাচন করেছেন।

ছয়টি সদস্য পদে এই প্যানেল থেকে ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো: তাজ উদ্দীন, এফইটি বিভাগের  অধ্যাপক ড. মো: মোজাম্মমেল হক, সিইই বিভাগের অধ্যাপক ড.মো: মিজবাহ উদ্দীন, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. খালিদুর রহমান ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম প্রার্থী হয়েছেন।

আগামী ১২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে চলবে। এবছর মোট ভোটার ৫৫০ জন শিক্ষক।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71