শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯
শুক্রবার, ১০ই ফাল্গুন ১৪২৫
 
 
শাস্তি মানছেন না, ক্ষুব্ধ শারাপোভা আবেদন করবেন
প্রকাশ: ০৭:৫৮ pm ১০-০৬-২০১৬ হালনাগাদ: ০৭:৫৮ pm ১০-০৬-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: বছরের শুরুতে অস্ট্রেলীয় ওপেনে ডোপ পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন। সেই অপরাধের শাস্তি ঘোষণা হয়ে গেল বুধবার। আন্তর্জাতিক টেনিস ফেডারেশন মারিয়া শারাপোভাকে নির্বাসিত করল দু’বছরের জন্য। এর আগেই অবশ্য তাঁকে ছ’মাসের জন্য সমস্ত স্বীকৃত টুর্নামেন্ট থেকে বাতিল রাখা হয়েছিল। 

মেলডোনিয়াম নামে একটি নিষিদ্ধ দ্রব্যের নমুনা পাওয়া গিয়েছিল শারাপোভার শরীরে। টেনিসের নির্বাসিত রানি তখন দাবি করেছিলেন, অনিচ্ছাকৃতভাবে তিনি ডোপ করার ভুল করে ফেলেছেন। মেলডোনিয়াম সাধারণত হৃদরোগে ভুগতে থাকা রোগীরা ব্যবহার করেন। শারাপোভার দাবি ছিল, তিনি জানতেন না এই ওষুধ নিষিদ্ধ তালিকায় যোগ করা হয়েছে।

বিশ্ব টেনিস সংস্থা সম্ভবত তাঁর দাবিকে উড়িয়ে দেয়নি। দু’বছরের নির্বাসনের সিদ্ধান্ত থেকে যার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। ইচ্ছাকৃত ডোপিংয়ের সর্বোচ্চ শাস্তি চার বছরের নির্বাসন। শারাপোভার ক্ষেত্রে সেটা দু’বছর কম হয়েছে। ঘোষণার পরে ফেসবুকে প্রতিক্রিয়া দিতে গিয়ে অবশ্য ক্ষোভ প্রদর্শনই করেছেন শারাপোভা। লিখেছেন, তিনি ইচ্ছাকৃতভাবে ডোপ করেননি মেনে নিয়েও দু’বছরের শাস্তি দিল ট্রাইবুনাল। শাস্তিকে ‘তাঁর ওপর অন্যায়’ বলেও বর্ণনা করেন মাশা। বলেন, দু’বছর তাঁকে টেনিস খেলতে না দেওয়ার সিদ্ধান্ত প্রাপ্য ছিল না। জানিয়ে দেন, তিনি শাস্তির বিরুদ্ধে আবেদন করবেন এবং দ্রুত কোর্টে ফিরে আসতে চান। 

নিয়ম অনুযায়ী, শারাপোভা আবেদন করলে তাঁর শাস্তি একবছর কমানোও হতে পারে। সেক্ষেত্রে আগামী বছর ফরাসি ওপেনে কোর্টে দেখা যেতে পারে মাশাকে। তবে টেনিসবিশ্বে প্রশ্ন উঠে গিয়েছে, এক বা দু’বছর প্রতিদ্বন্দ্বিতামূলক টেনিসের বাইরে থাকার পর তিনি আদৌ ফিরতে পারবেন তো? শারাপোভার এখন বয়স ২৯। যদি তিনি একবছরও নির্বাসিত থাকেন, বয়স দাঁড়াবে ৩০। পুরো শাস্তির মেয়াদ বহাল থাকলে ফিরবেন ৩১ হয়ে। খবর এবেলা।

 

এইবেলা ডটকম/এডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71