রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
শাহজাদপুরে পৌর কাউন্সিলর সহ ১১ জন বিদ্যুৎস্পৃষ্ঠ
প্রকাশ: ০২:৪৩ pm ০৭-০৬-২০১৮ হালনাগাদ: ০২:৪৩ pm ০৭-০৬-২০১৮
 
সিরাজগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


সিরাজগঞ্জের শাহজাদপুরে পল্লীবিদ্যুৎ অফিসের অবহেলায় আরো ১১ জন আহত হয়েছে। এদের মধ্যে কাউন্সিলর সহ ৩ জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

বুধবার দুপুর সোয়া ১টার দিকে এ ঘটনাটি ঘটেছে। 

শাহজাদপুর পৌরসভার কাউন্সিলর বেল্লাল হোসেন জানান,  উপজেলার পৌর এলাকার ৫নং ওয়ার্ড ও এর আশপাশ এলাকায় সুপেয় পানি সরবরাহের জন্য শক্তিপুর ব্র্যাক অফিসের সামনে একটি গভীর নলকুপ স্থাপন কাজ চলাছিল। এ সময় নলকুপ স্থাপন কাজে ব্যবহৃত একটি লোহার ৬ ইঞ্চি ব্যাসের পাইপ শাহজাদপুর পল্লী বিদ্যুৎ অফিসের আওতাভূক্ত সঞ্চালন লাইনের উপর পরে যায়। এ সময় ওই বিদ্যুৎ লাইনে বিদ্যুৎ ছিল না। তাৎক্ষণিক ভাবে পৌর কাউন্সিলর বেল্লাল হোসেন শাহজাদপুর পল্লী বিদ্যুৎ অফিসের অভিযোগ কেন্দ্রে মোবাইল ফোনে বিষয়টি অবহিত করে এ লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার অনুরোধ জানান। প্রতিউত্তরে লাইনম্যান তানভির রহমান তাকে বলেন, বিষয়টি ডিজিএমকে জানাতে। কাউন্সিলর বেল্লাল হোসেন ডিজিএমকে ফোন করার পূর্ব মূহুর্তেই ওই সঞ্চালন লাইনে বিদ্যুৎ সরবরাহ করা হয়। এতে ৫নং ওয়ার্ড কাউন্সিলর বেল্লাল হোসেন সহ ১১জন বোরিং মিস্ত্রী ও হেলপার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। আহত সবাইকে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্যে ২ জনের অবস্থা আরো আশংকাজনক হলে তাদের বগুড়া জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। তারা হলেন, রুবেল আহমেদ (১৮) ও রাব্বি হোসেন(২২)। 

আহত কাউন্সিলর বেল্লাল হোসেন(৩৫)কে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়েছে। অপর আহতরা হলেন, সবুজ মিয়া(২৬), ফজলু মিয়া(৫৫), মনির হোসেন(১৯), নাঈম হোসেন(১৮), রনি(২৮), নূর নবী(৩২), শামীম হোসেন(২৫) ও আকাশ (১৮)। 

এদের বাড়ি বগুড়ার ধুনট ও সারিয়াকান্দি উপজেলার নিজবলাই দক্ষিণপাড়া,পুকুরিয়া,পূর্ব সুজাইতপুর ও শাহজাদপুরের পাড়কোলা গ্রামে। এ ঘটনার খবর পেয়ে শাহজাদপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নাসির উদ্দিন,১নং ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দিন,২নং ওয়ার্ড কাউন্সিলর মামুন মিয়া,১ নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর জান্নাতুল ফেরদৌসী লাভলী,২নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর সিলভী পারভীন মিঠু ও অন্যান্য পৌর কর্মচারিরা হাসপাতালে ছুটে জান এবং আহত কাউন্সিলর সহ সবার খোজ খবর নেন। গুরুতর আহত দু‘জনকে এ্যাম্বুলেন্সে করে বগুড়া হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। 

এ ব্যাপারে তারা বলেন, শাহজাদপুর পল্লী বিদ্যুৎ অফিসের অবহেলা ও খামখেয়ালি বসত এ দূর্ঘটনার জন্য তারা দায়ী এবং দোষী। তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। এ ব্যাপারে শাহজাদপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নাসির উদ্দিন বলেন, কাউন্সিলর বেল্লাল একটু সুস্থ্য হয়ে উঠলেই পল্লী বিদ্যুতের দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

এ দিকে শাহজাদপুর পল্লী বিদ্যুৎ অফিসের অবহেলা, গাফিলতি,অনিয়ম ও দূর্ণীতির কারণে গত ২৬ মে শনিবার  উপজেলার বনগ্রামে অবৈধ বিদ্যুৎ সংযোগ লাইনে অটো ভ্যানে চার্জ দেয়ার সময় তামিম (৩) নামের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়। এ ঘটনার মাত্র ১২ দিনের মাথায় শাহজাদপুর পল্লী বিদ্যুতের চরম অবহেলা গাফিলতি ও অনিয়ম-দূর্ণীতির কারণে আবারও এ দূর্ঘটনা ঘটল। এ ব্যাপারে শাহজাদপুর পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম গোলাম মোস্তফা বলেন, আমি এ বিষয়ে অবগত নই। এই মাত্র জানলাম। মেয়র সাহেবের সাথে কথা বলে প্রয়েজনীয় ব্যবস্থা নেব।     

নি এম/চন্দন

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71