রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন
প্রকাশ: ০৬:৩১ pm ১৬-০৭-২০১৮ হালনাগাদ: ০৬:৩১ pm ১৬-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ক্যাম্পাসে আজ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানজীম উদ্দিন খানসহ অন্যান্য শিক্ষকদের লাঞ্ছনার প্রতিবাদ ও লাঞ্ছনাকারীদের শাস্তির দাবিতে অনুষ্ঠিত এই মানববন্ধনে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

এ সময় তাদের হাতে বিভিন্ন লেখা সংবলিত প্ল্যাকার্ড দেখা যায়। তাতে লেখা ছিল- ‘শিক্ষকের মর্যাদা আজ কোথায়’, ‘এবার তোরা ছাত্র হ’, ‘শিক্ষক আজ লাঞ্ছিত কেন?’, ‘আমার ক্যাম্পাস কার দখলে?’, ‘মূল্যবোধ আজ কোথায়?’ ইত্যাদি।

বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল মান্নান, সহকারী অধ্যাপক সায়েমা আহমেদ, সহকারী অধ্যাপক শেখ সামস মোরসালিন, প্রভাষক মোহাম্মাদ আলী সিদ্দিকী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।  

আবদুল মান্নান বলেন, গতকাল শহীদ মিনারে যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত নেক্কারজনক। যারা শিক্ষকদের আঙ্গুল তুলে শাসায় তারা মানুষ নয়। এ জন্য বলি, আবার তোরা মানুষ হ।

প্রভাষক মোহাম্মাদ আলী সিদ্দিকী বলেন, শিক্ষকদের ওপর আঙ্গুল তুলেছে যারা, তারা ছাত্র কিনা তা আমার জানা নেই। আর যারা শিক্ষকদের ওপর আঙ্গুল তুলেছে তারা যে গর্হিত কাজ করেছে তাতে কোনো সন্দেহ নেই। তারা ছাত্র নামের কলঙ্ক। আমি এর তীব্র প্রতিবাদ জানাই।

বিভাগের শিক্ষার্থী সৌমি বলেন, তানজীম স্যার আমাদের কাছে বাবার মতো। একটি ন্যায্য দাবিতে দাঁড়ানোর কারণে তাঁকে লাঞ্ছিত করা হয়েছে। শুধু তাঁর ওপরে নয়; অন্যান্য যেসব শিক্ষকরা ছিলেন তাঁরাও লাঞ্ছনার শিকার হয়েছেন। তাদের ওপর আঙ্গুল তোলার সাহস কোথায় থেকে পায়? এই ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য প্রশাসনের প্রতি আহ্বান জানাই।

সমাবেশ শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি মধুর ক্যান্টিন হয়ে ডাকসু, কলাভবন, অপরাজেয় বাংলা প্রদক্ষিণ করে আবার সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে গিয়ে শেষ হয়।

বিডি
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71