শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
শিল্পকলা একাডেমিতে রাধারমণ সংগীত উৎসব
প্রকাশ: ০২:২৭ pm ১৪-১১-২০১৭ হালনাগাদ: ০২:২৭ pm ১৪-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


লোককবি রাধারমণ দত্ত স্মরণে আয়োজন করা হয়েছে গানের আসর। ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির উন্মুক্ত মাঠে আগামী ১৬ নভেম্বর শুরু হবে ‘রাধারমণ সংগীত উৎসব’। চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

উৎসব আয়োজন করেছে রাধারমণ সংস্কৃতি চর্চা কেন্দ্র। ১৬ নভেম্বর বিকাল ৫টায় উৎসব উদ্বোধন করবেন একুশে পদকপ্রাপ্ত লোকগানের প্রবীণ শিল্পী সুষমা দাশ। এখানে সংবর্ধনা জানানো হবে শিল্পী সুষমা দাসকে।

রাধারমণ দত্ত ছিলেন সাহিত্যিক, সাধক কবি ও বৈঞ্চব বাউল। তাকে বলা হয় বাংলা লোকসংগীতের পুরোধা। দেহতত্ত্ব, ভক্তিমূলক, অনুরাগ, প্রেম, ভজন, ধামাইলসহ বিভিন্ন ধরনের কয়েক হাজার গান রচনা করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি বিশ্বজিৎ রায় জানান— প্রতিদিনের অনুষ্ঠানে ঢাকা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বিপুলসংখ্যক বাউল, সংগীতশিল্পী ও গানের দলের পরিবেশনা থাকবে। বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত উপভোগ করা যাবে এগুলো।

রাধারমণ সংস্কৃতিচর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক মাহমুদ সেলিম জানিয়েছেন, এবারের উৎসব উৎসর্গ করা হয়েছে প্রয়াত রাজনীতিবিদ সুরঞ্জিৎ সেনগুপ্ত ও সংগীতজ্ঞ করুণাময় গোস্বামীর স্মৃতির উদ্দেশে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন অর্থনীতিবিদ ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। বিশেষ অতিথির আসনে বসবেন পিএস.সি সদস্য সমর পাল, সাবেক জ্যেষ্ঠ সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, তথ্য সচিব মরতুজা আহমেদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার ও নাসিরউদ্দীন ইউসুফ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71