রবিবার, ২৪ জুন ২০১৮
রবিবার, ১০ই আষাঢ় ১৪২৫
 
 
শিল্পকলা পদক-২০১৭ পাচ্ছেন ৭ গুণীজন
প্রকাশ: ০৯:৫০ am ২৮-০৫-২০১৮ হালনাগাদ: ০৯:৫০ am ২৮-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের শিল্প-সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য সাত গুণীজন পাচ্ছেন ‘শিল্পকলা পদক-২০১৭’। পদকপ্রাপ্তরা হলেন-কণ্ঠসঙ্গীতে মিহির লালা, যন্ত্রসঙ্গীতে মোহাম্মদ আলাউদ্দিন মিয়া, নাট্যকলায় এস এম মহসীন, লোকসংস্কৃতিতে কাঙ্গালিনী সুফিয়া বেগম, চারুকলায় চন্দ্র শেখর দে, ফটোগ্রাফিতে নাসির আলী মামুন এব নৃত্যকলায় শর্মিলা বন্দ্যোপাধ্যায়।

সোমবার বিকেলে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গুণীশিল্পীদের হাতে সম্মাননা তুলে দেবেন। পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুণীশিল্পীদের হাতে পদক তুলে দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। শিল্পকলা পদকের জন্য প্রত্যেককে একটি স্বর্ণপদক, এক লাখ টাকা সম্মানী ও একটি সনদ দেয়া হবে।

রবিবার জাতীয় শিল্পকলা একাডেমিতে সংবাদ সম্মেলনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী সম্মাননা প্রাপ্তদের নাম ঘোষণা করেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী ও উপ-পরিচালক (অর্থ ও হিসাব) মো. শহিদুল ইসলাম।

লিয়াকত আলী লাকী জানান, নীতিমালা অনুযায়ী ১৬ সদস্যের কমিটি প্রতিবছর সম্মাননার জন্য গুণীজন নির্বাচন করেন। গুণীজনদের কর্ম মূল্যায়ন করে সংস্কৃতির বিকাশ সাধনে এ সম্মাননা দেয়া হয়। শিল্পকলা একাডেমির উদ্যোগে ২০১৩ সাল থেকে এ পদক দেয়া হচ্ছে।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71