বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
শিশুদের ‘রোবট নির্মাণ’ কর্মশালা
প্রকাশ: ০৯:৫৩ am ২৮-০৩-২০১৮ হালনাগাদ: ০৯:৫৩ am ২৮-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আগামী ৩০ মার্চ শুক্রবার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারে ইউনিসেফ ও ফেসবুকের সহযোগিতায় শিশু-কিশোরদের জন্য নিরাপদ ইন্টারনেট বিষয়ের ওপর বাংলাদেশে প্রথমবারের মতো সর্ববৃহৎ সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আয়োজনস্থলে বাংলাদেশ ইনোভেশন ফোরাম, ইউনিসেফ ও ফেসবুক বাংলাদেশ এর সহযোগিতায় শিশু-কিশোরদের নিয়ে আয়োজন করতে যাচ্ছে রোবট শো এবং রোবট বানাই শীর্ষক কর্মশালা। পুরো আয়োজনে প্রায় ১০ হাজার শিশু-কিশোর উপস্থিত থাকবে বলে আয়োজকরা আশা করছেন।

দিনব্যাপী এই আয়োজনে, সকাল ১০টা থেকে শুরু হবে রোবট শো। এখানে শিশুরা বিভিন্ন রোবটের সঙ্গে সরাসরি কথা বলা, খেলা সহ বিভিন্ন কর্মকান্ডে যুক্ত হওয়ার সুযোগ পাবে। এছাড়াও বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত কর্মশালা শিশুদের ২টি গ্রুপে (১ম শ্রেণী থেকে ৪র্থ শ্রেণী এবং ৫ম শ্রেণী থেকে ৮ম শ্রেণী) ভাগ করে পরিচালনা করা হবে। কর্মশালায় শিশুরা রোবট নিজেরাই বানাবে, যেখানে ১০ জন অভিজ্ঞ মেনটর শিশুদের রোবট বানানোর জন্য যাবতীয় দিক-নির্দেশনা দিবেন।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, ‘আমাদের দেশের শিশুদের মেধার বিকাশ এবং উদ্ভাবনী চিন্তার ধারাবাহিকতায় আনার জন্য আমরা এমন উদ্যোগ নিয়েছি। শিশুদের নিয়ে নিজে হাতে রোবট বানানোর এমন একটি কর্মশালায় অনেকেই ইতোমধ্যে আগ্রহ প্রকাশ করেছে। প্রাথমিকভাবে ঢাকাতে শুরু করলেও, আমরা সমগ্র দেশব্যাপী শিশুদের নিয়ে এমন আয়োজন করতে চাই।’

উল্লেখ্য, বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে ‘রোবট বানাই’ কর্মশালা সারা দেশব্যাপী আয়োজনের অংশ হিসেবে ঢাকায় ২য় পর্ব অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ২০ জানুয়ারি রাজধানীর সফটওয়্যার টেকনোলজি পার্কে ‘রোবট বানাই’ শীর্ষক কর্মশালার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71