শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
শিশু আইনের অসঙ্গতি : ৩ সচিবের বিরুদ্ধে হাইকোর্টের রুল
প্রকাশ: ০৪:১৮ pm ৩১-১০-২০১৬ হালনাগাদ: ০৬:০৩ pm ৩১-১০-২০১৬
 
 
 


ডেস্ক নিউজ : শিশু আইনের অসঙ্গতি দূরীকরণের বিষয়ে যথাসময়ে আদালতে ব্যাখ্যা দাখিল না করায় সরকারের তিন সচিবের বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট।

রুলে আদালতের আদেশ অমান্য করায় তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না- তা জানতে চেয়ে আগামী তিন সপ্তাহের মধ্যে তিন সচিবকে জবাব দিতে বলা হয়েছে।

সরকারের তিন সচিব হলেন আইনসচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক, একই মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও জাস্টিস উইংয়ের সচিব মো. শহিদুল হক ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব।

আজ সোমবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করে। শিশু আইনের অসঙ্গতির বিষয়ে তিন সচিবের কাছে ব্যাখ্যা চেয়ে গত ১৪ আগস্ট নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

দুই সপ্তাহের মধ্যে তাদেরকে ওই ব্যাখ্যা দিতে বলা হয়।কিন্তু গত আড়াই মাসেও এই ব্যাখ্যা তারা দাখিল করেননি। আজ বিষয়টি শুনানির জন্য কার্য তালিকায় আসে।

এ সময় তিন সচিবের পক্ষে মো. মোজাম্মেল হক সময় চেয়ে আবেদন করেন।ওই আবেদনটি দেখে আদালত বলেন, আড়াই মাসেও কেন তারা জবাব দাখিল করতে পারলেন না।

শিশু আইনের অসঙ্গতির কারণে বিচারিক আদালতে মামলার নিষ্পত্তিতে যে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে এ পর্যায়ের আদালত তিন সচিবকে তলব করতে চাইলে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম মনিরুজ্জামান কবির বলেন, কেন তারা আদালতের আদেশ অমান্য করলেন এই বিষয়ে ব্যাখ্যা চাওয়া যেতে পারে।

এরপরই হাইকোর্ট তিন সচিবের বিরুদ্ধে ওই রুল জারি করেন।

এইবেলাডটকম/এফএআর 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71