মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮
মঙ্গলবার, ২৭শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
শিশু পুষ্টির অভাব দূর করতে ১০০ কোটি ডলারের সহায়তা বিশ্বব্যাংকের
প্রকাশ: ১২:০৪ pm ১৭-১০-২০১৬ হালনাগাদ: ১২:০৪ pm ১৭-১০-২০১৬
 
 
 


ডেস্ক নিউজ ::   বাংলাদেশি শিশুদের পুষ্টির অভাব দূর করতে এক বিলিয়ন (১০০ কোটি) মার্কিন ডলার দেওয়ার আশ্বাস দিয়েছেন ঢাকা সফররত বিশ্ব ব‌্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। একই সঙ্গে বাংলাদেশের জন‌্য ঋণ সহায়তা দ্বিগুণ করারও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

রবিবার ঢাকার আসার পর সোমবার সকাল পৌনে ৯টা থেকে পৌনে ১০টা পর্যন্ত সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক করেন জিম ইয়ং কিম। এর এক যৌথ সংবাদ সম্মেলনে বিশ্ব ব‌্যাংক প্রেসিডেন্ট এ ঘোষণা দেন।

বিশ্ব ব‌্যাংক তিন বছরের প‌্যাকেজে ইন্টারন‌্যাশনাল ডেভেলপমেন্ট অ‌্যাসিসটেন্স হিসেবে বাংলাদেশকে ঋণ দিয়ে থাকে। এর অংশ হিসেবে গত ২০১৫-১৬ অর্থবছরে বাংলাদেশকে ১ দশমিক ১৮ বিলিয়ন ডলার ঋণ সহায়তার প্রতিশ্রুতি দিয়ে শেষ পর্যন্ত ১ দশমিক ১৬ বিলিয়ন ডলার ছাড় করেছিল বিশ্ব ব‌্যাংক।

বর্তমানে যে প‌্যাকেজ চলছে, তার মেয়াদ শেষ হবে আগামী অর্থবছরে। এরপর ২০১৭-১৮ অর্থবছরে বাংলাদেশের জন‌্য বিশ্ব ব‌্যাংকের এই স্বল্প সুদের ঋণ-সহায়তার পরিমাণ এখনকার তুলনায় দ্বিগুণ করা হবে বলে এদিন সংবাদ সম্মেলনের প্রতিশ্রুতি বিশ্ব ব্যাংক প্রেসিডেন্ট।

বাংলাদেশে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে জিম ইয়ং কিম বলেন, “আমরা বাংলাদেশের উন্নয়নের সঙ্গেই আছি। জলবায়ু পরিবর্তন মোকাবিলা, অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন খাতে আমাদের সহযোগিতা অব‌্যাহত রয়েছে। এ বিষয়ে অর্থমন্ত্রীর সঙ্গেও আলোচনা হয়েছে।”

তিনি আরও বলেন, বাংলাদেশ দারিদ্র্য বিমোচনে ‘অসাধারণ’ সাফল‌্য দেখিয়েছে। এজন্য এবারের দারিদ্র্য বিমোচন দিবস তিনি বাংলাদেশ পালন করতে এসেছেন।

 

এইবেলাডটকম/নীল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71