বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
শুভ বিজয়ার মাধ্যমে শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি
প্রকাশ: ১১:০০ am ০২-১০-২০১৭ হালনাগাদ: ১১:০০ am ০২-১০-২০১৭
 
সাতক্ষীরা প্রতিনিধি: 
 
 
 
 


সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় রবিবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গা পুজার সমাপ্তি ঘটল।নিয়ম অনুযায়ী শনিবার দুর্গা পুজার বিজয়া দশমী ছিল কিন্ত শনিবার থাকায় অধিকাংশ মন্ডপে রবিবার প্রতিমা বিসর্জন দেওয়া হয়।
   
উপজেলায় সবচেয়ে বিজয়ার বড় মিলনমেলা ঘটে খোলপেটুয়া নদীতে। এ নদীতে নওয়াবেঁকী, বড়কুপট,ঝাঁপা কামালকাটি,দক্ষিণবড় কুপট সহ অন্যান্য স্থানের প্রতিমা বিসর্জন দেওয়া হয়। শত শত দর্শনার্থীরা এ মিলন মেলায় হাজির হয়। বিসর্জনের পূর্বে দর্শনার্থীদের উদ্দেশ্য করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক দোলন,বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল ,সুশান্ত বিশ্বাস বাবুলাল প্রমুখ।
   
২৬ সেপ্টেম্বর থেকে শারদীয় দুর্গোৎসবের শুরু হয়। জানা গেছে উপজেলায় ৬২টি মন্ডপে শান্তি পূর্ণভাবে শারদীয় দুর্গা পুজা সমাপ্তি ঘটেছে। এ সকল মন্ডপ গুলোতে ছিল কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। বিজয়ার পরই শুরু মিষ্টি বিতরণের উৎসব। সকল মন্ডপে চলে মিষ্টি খাওয়ার ধুম।একে অপরকে মিষ্টি মুখ করানো,মিষ্টি বিতরণের পর্ব ও বড় ছোট ভেদে কুশল বিনিময়। এটি ছিল এক মিলনমেলা। সকল ভেদাভেদ ভূলে সব কিছু একাকার হয়ে গিয়ে ছিল। সকলে প্রত্যাশা করে এমনটি যেন সারা বছর ধরেই চলে।

আরবি/পিএম
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71