রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
শেখ হাসিনাই প্রথম মাতৃ জাতিকে সম্মানিত করেছেন: শিল্পমন্ত্রী
প্রকাশ: ০৫:৩৭ pm ০৯-১২-২০১৭ হালনাগাদ: ০৫:৩৭ pm ০৯-১২-২০১৭
 
ঝালকাঠি প্রতিনিধি:
 
 
 
 


শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বহু বছর পূর্বে মাতৃ গং বলে একটি প্রথা ছিলো। মায়ের নামেই সবাই পরিচিত হতো। পরে তা বিলুপ্ত হয়ে যায়। কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় এসে বাবার নামের সাথে মায়ের নাম যুক্ত করে এই দেশে মাতৃ জাতিকে সর্ব প্রথম সম্মানিত করেছেন। 

স্কুল কলেজে ভর্তি, চাকরিসহ সব ক্ষেত্রে একমাত্র বাবার নাম দেয়া হতো এক সময়। এখন মায়ের নাম দিতে হবে। এটা শেখ হাসিনা সরকারের অবদান। 

শিল্পমন্ত্রী আরও বলেন, নারী উদ্যোক্তাদের সৃষ্টির লক্ষে শিল্পমন্ত্রনালয় এসএমই ফাউন্ডেশন করে ওয়ান ডিজিটে ব্যাংক লোন দেয়া এবং বিশেষ ভাবে নারী উদোক্তাদের বিসিকে প্লট বরাদ্দ দেয়ার ব্যবস্থা দেয়া হচ্ছে। 

আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে শরিবার দুপুরে ঝালকাঠিতে জয়িতা অন্বেষণে জেলা পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। 

উপজেলা পরিষদ মিলনায়তনে ঝালকাঠি জেলা প্রশাসক মো: হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জোবায়েদুর রহমান ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো: শাহ আলম। জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ৫ জয়িতাকে সম্মাননা দেয়া হয়। এরা হলেন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করার জন্য শহীদ মুক্তিযোদ্ধার স্ত্রী আনোয়ারা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মুক্তিযোদ্ধা রমা রানী দাস, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্যের জন্য ড. কামরুন্নেছা আজাদ এবং অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী সাইফা আলম সঞ্চী। তাদেরকে সম্মাননা হিসেবে সনদপত্র, কেস্ট ও উত্তোরিয় পড়িয়ে দেয়া হয়। অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের ৫ শতাধিক নারীসহ শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আর/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71