বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
শেখ হাসিনা উন্নয়নের কবি: ডা. দীপু মনি
প্রকাশ: ০১:০৭ pm ২০-০৫-২০১৬ হালনাগাদ: ০১:০৭ pm ২০-০৫-২০১৬
 
 
 


ডেনমার্ক, কোপেনহেগেন: সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক  ডা. দীপু মনি শেখ হাসিনাকে উন্নয়নের কবি হিসেবে আখ্যা দিয়ে  বলেছেন, সীমানা জয়ী, মঙ্গা জয়ী, সমুদ্র জয়ী ও বিশ্ব জয়ী উন্নয়নের কবি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন,একজন নেতা বা রাষ্ট্রনায়ককে মূল্যায়ন করতে হয় তার নেয়া পদক্ষেপ ও নীতিগুলো দীর্ঘমেয়াদে দেশ, জাতি ও ভবিষ্যৎ প্রজন্মকে কতখানি ইতিবাচক ও নেতিবাচকভাবে প্রভাবিত করছে। সে দিক থেকে শেখ হাসিনা এক কথায় অনন্য। তিনি স্বপবাদী অনুসরণীয় একজন নেতা ও রাষ্ট্রনায়ক। যে বাংলাদেশ অ্যাডহক ভিত্তিতে চলেছে দীর্ঘকাল সেই দেশকে তিনি দীর্ঘমেয়াদী ভিশন ও লক্ষ্যের দিকে ধাবিত করেছেন। এই জাতি ও মানুষকে স্বপ্ন দেখিয়েছেন। দেশ তার নেতৃত্বে মধ্যমেয়াদী ভিশন - ২০২১ দিকে এগিয়ে যাচ্ছে ও দীর্ঘমেয়াদী ২০৪১ দিকেও এগিয়ে যাবে। তার নীতিকৌশলে আন্তর্জাতিকমহলও দারুনভাবে প্রভাবিত ও একই সাথে উৎসাহিত।

দীপু মনি আরও বলেন, বঙ্গবন্ধু ১৯৬৬ সালের ৬ দফা পর যেমন সকল বাঙ্গালী নেতৃত্বকে ছাপিয়ে অসামান্য হয়ে উঠেছিলেন, ঠিক তেমনি বর্তমানে তার কন্যা শেখ হাসিনাও তার সম সাময়িক সকল নেতৃত্বকে ছাপিয়ে নিজেকে কর্ম-সাহস-ভিশনে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বঙ্গবন্ধু বলা হয় স্বাধীনতার কবি। আজ তার কন্যাকে বলা হচ্ছে উন্নয়নের কবি।দেশে প্রবাসে আওয়ামী লীগের নাম ব্যানার ব্যবহার করে অনেক সুবিধাবাদী, অন্যদলের এজেন্ট রা যাতে দলে ঢুকতে না পারে সেইদিকে সতর্ক দৃষ্টি রাখতে বলেছেন। "আগাছা, পরগাছা দিয়ে সুন্দর বাগান হয় না" ও "গাব গাছে ডাব  হয় না"  সুদর উপমা দিয়ে বুঝিয়েছেন হাই ব্রীড ও অতিউত্সাহী আওয়ামী লীগ  থেকে সাবধান থাকার জন্য। সারাদিন অন্যাদর্শের মানুষের সাথে মিশে থাকা স্বল্প সময়ের আওয়ামী লীগের কর্মী ও নেতা দের কাছে সংগঠন নিরাপদ নয় বলে উল্লেখ করেন।

১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত ডেনমার্ক এর কোপেনহেগেন এর টিং বিয়া হলে এক আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু এসব কথা বলেন।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিংকন সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুত বড়ুয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের অর্থ-প্রতিমন্ত্রী এম,এ, মান্নান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম,এ,গনি, অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত এমপি , ও বেগম ওয়াসেকা আয়েশা খান এমপি।

এছাড়াও উপস্থিত ছিলেন উপদেষ্টা শাহাবুদ্দিন ভুইয়া , তাইফুর রহমান ভুইয়া ডেনমার্ক আওয়ামী লীগের সহসভাপতি আরিফ খালেক, ইকবাল হোসেন মিঠু, জামাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সামি দাশ, জাহাঙ্গীর আলম সাংগঠনিক সম্পাদক মোতালেব ভুইয়া, কোষাধ্যক্ষ কাওসার আহমেদ সুমন হিল্লোল বড়ুয়া, আমির হোসেন, ফাহমিদ আল মাহিদ, রেজাউল করিম, কবির আহমেদ, খাদিজা খাতুন মিনি, কোহিনুর আলম মুকুল, মাসুদ চৌধুরী প্রমুখ।

 

এইবেলা ডটকম/আরকেএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71