শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮
শনিবার, ১লা পৌষ ১৪২৫
 
 
শেখ হাসিনা কর্তৃক ১০৬ টি উপজেলার বিদ্যুতায়ন কার্যক্রম শুভ উদ্বোধন
প্রকাশ: ০৩:১৫ pm ০১-১১-২০১৮ হালনাগাদ: ০৩:১৫ pm ০১-১১-২০১৮
 
ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধি 
 
 
 
 


মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ইটনা উপজেলা সহ ১০৬ টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম শুভ উদ্বোধন করেন। 

পল্লী বিদ্যুৎ বিভাগের আয়োজনে বৃহষ্পতিবার(১ নভেম্বর) কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলা সদর রাষ্ট্রপতি আব্দুল হামিদ অডিটোরিয়ামে কনফারেন্সের মাধ্যমে অনুষ্টিত হয়। 

কনফারেন্সে মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা তার সরকার কর্তৃক গণমানুষের বিভিন্ন উন্নতির দিক তুলে ধরে বক্তব্য দেন।

তিনি বলেন দেশ ও জাতি উন্নয়নের অগ্রযাত্রায় দ্রুত এগিয়ে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন জেলা, উপজেলার উন্নয়ন মূলক প্রকল্পগুলো কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন। তবে লিফলেটের মাধ্যমে জ্ঞাত করা হয় যে, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭২ সালে রচিত মহান সংবিধানের ১৬ নং অনুচ্ছেদে নগর ও গ্রামাঞ্চলের জীবনযাত্রার মানের বৈষম্য ক্রমাগত ভাবে দূর করার উদ্দেশ্যে বিদ্যুতায়ন সহ গ্রামাঞ্চলের আমূল রূপান্তর সাধনের জন্য অঙ্গীকার করা হয়েছে। এরই ধারাবাহিকতায় পল্লীর জনগণের দোরগোড়ায় বিদ্যুৎ সুবিধা পৌঁছানোর লক্ষ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড প্রতিষ্ঠা করা হয়। এ প্রতিষ্ঠান কর্তৃক সফলভাবে অক্টোবর ২০১৮ খ্রিঃ পর্যন্ত দেশের ৪৬১ টি উপজেলায় ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতি এলাকায় মোট ৪ লক্ষ ১৫ হাজার কি.মি. লাইন ও ১০,৩৭৫ এমভিএ ক্ষমতা সম্পন্ন ৮৮০টি বৈদ্যুতিক উপকেন্দ্র নিমার্ণের মাধ্যমে দেশের ৭৮,৮১৫টি গ্রাম বিদ্যুতায়ন করা হয়েছে। ইতোমধ্যে ৩ লক্ষ ২৫ হাজার  সেচ পাম্পসহ বিভিন্ন শ্রেণীর ২ কোটি ৪২ লক্ষ গ্রাহক /পরিবারকে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। 

বাংলাদেশের সকল এলাকার সর্বস্তরের মানুষকে বিদ্যুৎ সেবার আওতায় আনার লক্ষ্যে বর্তমার সরকারের রাজনৈতিক অঙ্গীকার বাস্তবায়নে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার কার্যক্রম অগ্রাধিকার ভিত্তিতে চলমান রয়েছে। 

সে সময় রাষ্ট্রপতি আব্দুল হামিদ অডিটোরিয়ামে উপস্থিত ছিলেন ইটনা উপজেলা নির্বাহী অফিসার, মোঃ মশিউর রহমান খান, অফিসার ইনচার্জ মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম ইটনা থানা, হাজী মোঃ ইসমাইল হোসেন সভাপতি আওয়ামীলীগ ইটনা উপজেলা, নজরুল ইসলাম ঠাকুর সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইটনা কমান্ড সহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় জনসাধারণ।

নি এম/সনজিৎ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71