শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯
শনিবার, ৬ই মাঘ ১৪২৫
 
 
শেরপুরে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব শুরু
প্রকাশ: ০৫:০৩ pm ২৫-০৬-২০১৭ হালনাগাদ: ০৫:০৩ pm ২৫-০৬-২০১৭
 
 
 


শেরপুর : বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রোববার শেরপুরে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব শুরু হয়েছে।

এ উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী হিন্দু নারী-পুরুষরা শহরের নিউমার্কেট সংলগ্ন গৃর্দানারায়ণপুর এলাকার নরসিংহ জিউ মন্দির থেকে পুষ্পরথটি টেনে গোপালবাড়ী মন্দির হয়ে নয়আনী বাজার ভবতারা কালিমাতার মন্দিরে নিয়ে যান। এসময় সেখানে বিশেষ পূজা অর্চনা অনুষ্ঠিত হয়।

জেলা পূজা উদযাপন পরিষদের সহায়তায় আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন), শেরপুর জেলা কমিটি এ রথযাত্রা উৎসবের আয়োজন করে। পুলিশ সুপার মো. রফিকুল হাসান গণি রথের রশি টেনে রথযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

রথযাত্রা উপলক্ষে শহরের নয়আনী বাজার মা ভবতারা কালিমাতার মন্দির প্রাঙ্গণে দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হয়। এছাড়া গোপালবাড়ী মন্দির প্রাঙ্গণে বিশেষ প্রার্থনা ও হরিনাম কীর্ত্তণের আয়োজন করা হয়। এছাড়া রথযাত্রা উৎসবের পূণ্যতিথিতে নারায়ণপুর এলাকার গোপীনাথ ও অন্নপূর্ণা মন্দিরে বার্ষিক পূজা অনুষ্ঠিত হয়।

শেরপুর জেলা ইসকন মন্দির কমিটির সাধারণ সম্পাদক অপূর্ব জগন্নাথ দাস জানান, রথাযাত্রার এসব ধর্মীয় অনুষ্ঠানে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। আগামী ৩ জুলাই সোমবার শ্রী শ্রী জগন্নাথদেবের উল্টো রথযাত্রার মাধ্যমে শেষ হবে এবারের রথযাত্রা উৎসব।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71