মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
শ্রদ্ধা ও ভালোবাসায় টরন্টোতে সুরঞ্জিত সেনগুপ্তকে স্মরণ
প্রকাশ: ১০:৩৬ pm ২১-০৩-২০১৭ হালনাগাদ: ১০:৩৬ pm ২১-০৩-২০১৭
 
 
 


আন্তর্জাতিক ডেস্ক : শ্রদ্ধা ও ভালোবাসায় বিশিষ্ট সাংসদ ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে স্মরণ করেছে টরন্টো প্রবাসী বাংলাদেশিরা।

কানাডার সুনামগঞ্জ জেলা সংস্থার উদ্যোগে রবিবার আয়োজিত এক স্মরণসভায় প্রয়াত এই জাতীয় নেতাকে স্মরণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রবাসীরা।  

ডেনফোর্থের মিজান অডিটরিয়ামে মোহাম্মদ মাসুকের সভাপতিত্বে এই স্মরণসভায় প্রয়াত জাতীয় নেতার বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন মুক্তিযোদ্ধা আজিজুল মালিক, বিদ্যুৎ রঞ্জন দে, মকবুল, অব: কর্নেল সি, কে দাস, নতুনদেশ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, ইঞ্জিনিয়ার রেজাউর রহমান, সাংস্কৃতিক সংগঠক আহমেদ হোসেন, ফকরুল ইসলাম মিলন, আজেফর ফেরদৌস, অরুন দত্ত, খোকা পাল, রাফিয়া মকবুল, সুশিতল সিংহ চৌধুরী, মোস্তফা কামাল প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক আতাউর রহমান। হিমাদ্রী রায় সনজিব ও হাসিনা আক্তার হুসনার সঞ্চালনায় এই অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন অ্যাডভোকেট নিরঞ্জন দাস।

সভায় বক্তারা বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত বরাবরই ছিলেন প্রতিবাদী কণ্ঠস্বর। যে কোনো  জাতীয় দুর্যোগে তিনি অভিভাবকের ভূমিকায় অবতীর্ণ হতেন। সুরঞ্জিত সেনগুপ্তের জীবন পাঠ এবং তাকে অনুসরণের মধ্য দিয়েই  তার প্রতি সত্যিকারের শ্রদ্ধা দেখানো সম্ভব।  

স্মরণসভায় সুরঞ্জিত সেনগুপ্তের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এইবেলাডটকম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71