বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯
বৃহঃস্পতিবার, ১২ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
শ্রীনগরে স্মৃতিচারণা ও কবিতা পাঠ
প্রকাশ: ০৬:৫৮ pm ২৯-০৪-২০১৭ হালনাগাদ: ০৭:০০ pm ২৯-০৪-২০১৭
 
 
 


মুন্সীগঞ্জ:: প্রথাবিরোধী ও বহুমাত্রিক লেখক ড. হুমায়ুন আজাদের ৭০তম জন্মবার্ষিকীতে স্মৃতিচারণা ও কবিতা পাঠের আয়োজন করে বিক্রমপুর সাহিত্য সাংস্কৃতিক পরিষদ। গতকাল শুক্রবার সকালে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়িখাল গ্রামে হুমায়ুন আজাদের বাড়িতে এই আয়োজন করা হয়। এর আগে সংগঠনটির সদস্যরা হুমায়ুন আজাদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

হুমায়ুন আজাদকে নিয়ে স্মৃতিচারণা করেন তাঁর স্ত্রী লতিফা কোহিনুর, মেয়ে মৌলি আজাদ, স্মিতা আজাদ, বোন নাজমা কবির, শ্রীনগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও কবি আরিফ হোসেন, বিক্রমপুর সাহিত্য সাংস্কৃতিক পরিষদের সভাপতি মুজিব রহমান, সহসভাপতি সুমন্ত রায়, সাধারণ সম্পাদক উজ্জ্বল দত্ত, সাংগঠনিক সম্পাদক তাপস দাস, লেখক শুভ্র সরকার, কবি সান্দ্র মোহন্ত, শ্রীনগর পাঠচক্রের আহ্বায়ক সাজ্জাদ হোসেন, ইকবাল হোসেন বাবুল প্রমুখ।

লেখকের বোন নাজমা কবির বলেন, ‘বড়দা অনেক আগেই জঙ্গিবাদের কথা বলেছিলেন। তাঁর লেখায় তা প্রকাশ করার কারণেই হায়েনারা তাঁকে বাঁচতে দেয়নি’।  

বিক্রমপুর কেবি ডিগ্রি কলেজের প্রভাষক সুমন্ত রায় বলেন, ‘হুমায়ুন আজাদ স্যার শিক্ষকতা ও লেখালেখির বাইরে আর কিছু করতেন না। তাঁর সমসাময়িক আর কেউ এমন ছিলেন না। ’

আবুল কাশেম বলেন, ‘হুমায়ুন স্যার একদিন আমাদের সামনে বলেছিলেন সফলেরা শয়তান, ব্যর্থরাই প্রকৃত মানুষ। কথাটি যে কত বড় সত্য, তা এখন আমাদের চারপাশে তাকালেই বোঝা যাবে। ’

হুমায়ুন আজাদকে নিয়ে লেখা স্বরচিত কবিতা পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী জাহিদ হোসেন ও কবি মুজিব রহমান।

 

এইবেলাটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71