বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
শ্রীবরদীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির উন্নয়নে সহায়তা প্রদান
প্রকাশ: ০১:২১ pm ২৬-০৬-২০১৭ হালনাগাদ: ০১:২১ pm ২৬-০৬-২০১৭
 
 
 


শেরপুর : শেরপুরে শ্রীবরদী উপজেলার পাহাড়ি জনপদে বসবাসকারি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষা ও আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

পাহাড়ে বসবাসকারি গারো, কোচ, হাজং, বর্মন ও রাজবংশী জাতিগোষ্ঠির ৩০০ শিক্ষার্থীর মাঝে উপবৃত্তি ও শিক্ষা উপকরণ হিসেবে স্কুলব্যাগ, খাতা-কলম প্রদান করা হয়েছে।

এছাড়া ৪টি পরিবারের মাঝে সোলার প্যানেল ও বিশুদ্ধ পানীয় পানির ব্যবস্থা করতে ২টি পরিবারকে টিউবঅয়েল প্রদান করা হয়েছে। এতে প্রায় ১১ লাখ টাকার সামগ্রী ও উপবৃত্তি বিতরণ করা হয়েছে। আজ রবিবার দুপুরে এসব সামগ্রী বিতরণ করেন শেরপুর-৩ আসনের (শ্রীবরদী-ঝিনাইগাতী) সংসদ সদস্য প্রকৌশলী একে এম ফজলুল হক চাঁন।

 

শ্রীবরদী উপজেলার সিংগাবরুনা ইউনিয়নের বাবেলাকোনা এলাকায় ট্রাইবাল ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশন কার্যালয় চত্বরে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে সংসদ সদস্য ফজলুল হক চাঁন স্থানীয় ক্ষুদ্র নৃ-জাতিগোষ্ঠির শিক্ষা ও আর্থ-সামাজিক বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন।  

তিনি বলেন, ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠির কেউ পিছিয়ে থাকবে না। তাদেরকে সমাজের মুলধারায় ফিরিয়ে আনা হবে। এজন্য তাদের শিক্ষা ও আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ নজর দেওয়া হয়েছে।  

ফজলুল হক চাঁন জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্পের আওতায় এসব সহায়তা প্রদান করা হয়েছে। ভবিষ্যতে আরও উন্নয়ন সহায়তা প্রদান করা হবে।  

বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা নাছরিন, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দেবাশীষ ভট্রাচার্য, জেলা পরিষদ সদস্য আবু জাফর, উপজেলার আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছালাহ উদ্দিন ছালেম।  

এছাড়া এদিন সকালে এমপি ফজলুল হক চাঁন শ্রীবরদীর তাতীহাটি, কাকিলাকুড়া ও সিংগাবরুনা ইউনিয়ন পরিষদে ৪ হাজার ১০০ হতদরিদ্র পরিবারের মাঝে ঈদুল ফিতরের বিশেষ বরাদ্দ ভিজিএফ-এর ১০ কেজি চাল বিতরণ করেন। এ সময় তিনি কাকিলাকুড়া ইউনিয়নে ভিক্ষুক পুর্নবাসনের আওতায় পাঁচজন ভিক্ষুকের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।

এইবেলাডটকম/নি এম



 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71