সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
শ্রীলঙ্কাকে ২৯১ রানের টার্গেট জিম্বাবুয়ের
প্রকাশ: ০৪:৩৮ pm ১৭-০১-২০১৮ হালনাগাদ: ০৪:৩৮ pm ১৭-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আগেরদিনই জিম্বাবুয়ের সবচেয়ে সিনিয়র ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা বলেছিলেন, দ্বিতীয় ম্যাচের আমাদের সামনে ভিন্ন প্রতিপক্ষ। টুর্নামেন্টের শুরুটা আমাদের ভালো হয়নি। তবে, আশা করি শ্রীলঙ্কার বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারবো।

বাংলাদেশের কাছে হারের ম্যাচে কী কী ভুল ছিল সেগুলো তাহলে একদিনের ব্যবধানে ভালোভাবেই শুধরে নিতে পারলো জিম্বাবুয়ে ব্যাটসম্যানরা! চন্ডিকা হাথুরুসিংহের অধ্যায় শুরু হওয়ার পর শ্রীলঙ্কা ক্রিকেট যেভাবে মাথা তুলে দাঁড়ানোর কথা, শুরুতেই কী তাহলে সেটা মুখ থুবড়ে পড়তে যাচ্ছে! সময় এখনও অনেক বাকি। শুরুতেই সেটা বলা যায় না। কিন্তু ইংরেজিতে সেই আপ্ত বাক্যটি যদি লঙ্কানদের ক্ষেত্রে সত্যি হয়ে যায়, ‘মর্নিং শোজ দ্য ডেজ’! হাথুরুর অধীনে নব যুগের সূচনা করা শ্রীলঙ্কাকে পেয়ে মিরপুরের শততম ওয়ানডে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৯০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়ে ফেলেছে জিম্বাবুয়ে। জিততে হলে শ্রীলঙ্কাকে করতে হবে ২৯১ রান।

প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে জ্বলে উঠলেন সিকান্দার রাজা। বিপিএলে খেলার যে অভিজ্ঞতা সেটাকে ভালোভাবেই কাজে লাগালেন তিনি। তবে প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে একাই লড়াই করেছিলেন তিনি। একা ৫২ রান করলেও অন্যরা তাকে সহযোগিতা করতে পারেননি। আজ রাজা সঙ্গী হিসেবে পেয়েছেন বেশ কয়েকজনকে। ৭৩ রান করেছেন ওপেনার মাসাকাদজা। রান এসেছে সলোমন মিরে, ব্রেন্ডন টেলর এবং ম্যালকম ওয়ালারের ব্যাট থেকে। সিকান্দার রাজা শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৮১ রানে। ৬৭ বলে ঝড়ো ব্যাটিং করলেন তিনি। ইনিংসটি সাজালেন ৮ বাউন্ডারি এবং ১ ছক্কায়। ৮৩ বলে ১০ বাউন্ডারিতে ৭৩ রান করে আউট হন মাসাকাদজা। ৩৮ রান করেন ব্রেন্ডন টেলর এবং ৩৪ রান করে আউট হন সলোমন মিরে।

টস জিতে জিম্বাবুয়েকেই ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ব্যাট করতে নেমে মাসাকাদজা আর সলোমন মিরে মিলে উড়ন্ত সূচনা এনে দেন জিম্বাবুয়েকে। দলীয় ৭৫ রানে মিরে আউট হন ব্যাক্তিগত ৩৪ রানে। ২ রান করে দ্রুত ফিরে যান ক্রেইগ আরভিনও। এরপর ব্রেন্ডন টেলর আর মাসাকাদজা মিলে ৫৭ রানের জুটি গড়েন। ৭৩ রান করে মাসাকাদজা যখন আউট হন তখন জিম্বাবুয়ের রান ১৪২। এরপরই মাঠে নামনে সিকান্দার রাজা। মাসাকাদজার কাছ থেকে যেন ব্যাটনটা তিনিই হাতে নিয়ে নামলেন। সাথের ব্যাটসম্যান টেলর, ম্যালকম ওয়ালার, কিংবা পিটার মুর আউট হয়েছেন। রাজা রয়ে গেছেন অপরাজিত। শেষ দিকে এসে দ্রুত রান তুলে তিনিই শ্রীলঙ্কার সামনে বিশাল চ্যালেঞ্জ ছুড়ে দেন।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অ্যাশেলা গুনারত্নে। ২ উইকেট নেন থিসারা পেরেরা এবং ১ উইকেট নেন সুরঙ্গা লাকমাল।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71