বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
শ্রীলঙ্কার রান উৎসব; ম্যাচ বাঁচাতে পারবে বাংলাদেশ
প্রকাশ: ০৩:৪৫ am ১১-০৩-২০১৭ হালনাগাদ: ০৩:৪৫ am ১১-০৩-২০১৭
 
 
 


স্পোর্টস ডেস্ক : গল টেস্টে এখন কঠিন চ্যালেঞ্জের মুখে মুশফিক বাহিনী।প্রথম তিন দিনের উদ্যম খুঁজে পাওয়া যায়নি তাদের মাঝে।

চতুর্থ দিনে বোলিং কিংবা ফিল্ডিংয়ে টাইগারদের মাঝে আলস্যের ছাপ। তৃতীয় সেশনে চা বিরতির পরপরই ৬ উইকেটে ২৭৬ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে শ্রীলঙ্কা।বাংলাদেশের সামনে ৪৫৭ রানের পাহাড়সম টার্গেট।

জেতার তো কোনো প্রশ্নই আসে না; প্রশ্ন হলো ম্যাচটি কি আদৌ ড্র করতে পারবে বাংলাদেশ। আজকের দিনের শেষভাগ আর আগামীকাল পুরো দিন ভাঙাচোরা টার্নিং উইকেটে খেলা যে ভীষণ কঠিন!

নিজেদের প্রথম ইনিংসে ৩১২ রানে অলআউট হয় বাংলাদেশ। তৃতীয় দিনের শেষ সেশন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর গল টেস্টের চতুর্থ দিনে ১৮২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে শ্রীলঙ্কা।

সকালেই দেখা যায় ক্যাচ মিসের মহড়া। সাকিব আল হাসানের কল্যাণে জীবন পান দিমুথ করুনারত্নে। আর উইকেটবঞ্চিত হলেন মেহেদী হাসান মিরাজ। বাকী দিনে কয়েকবার এই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেছে।

দ্বিতীয় ইনিংসে লঙ্কান দূর্গে প্রথম আঘাত হানেন তরুণ পেসার তাসকিন আহমেদ। ক্যাচ মিসের খেসারত হিসেবে লঙ্কানদের উদ্বোধনী জুটি যখন ৫০ ছাড়িয়ে তরতর করে এগিয়ে যাচ্ছিল তখনই তাসকিনের আবির্ভাব। তার বলে মাহমুদ উল্লাহ রিয়াদের দারুণ এক ক্যাচে পরিণত হলেন দিমুথ করুনারত্নে।

দলীয় ৬৯ রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ৬৫ রানের পার্টনারশিপ গড়ে ফেলেন উপল থারাঙ্গা এবং প্রথম ইনিংসে ১৯৪ রান করা টপ অর্ডার ব্যাটসম্যান কুশল মেন্ডিস। মেন্ডিসকে (১৯) ফিরিয়ে এই জুটি ভাঙেন সাকিব।

এরপর আবারও ৬৪ রানের আরেকটি জুটি গড়েন থারাঙ্গা আর চান্দিমাল। ১৬৪ বলে ৯ চার এবং ১ ছক্কায় ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করেন উপল থারাঙ্গা। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মেন্ডিসকে ফেরানো মিরাজ দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরিয়ান থারাঙ্গাকে বোল্ড করে দেন।

থারাঙ্গার বিদায়ের পরই অ্যাশলে গুণারত্নেকে (০) বোল্ড করে দেন সাকিব।লিটন দাসের অসাধারণ ক্যাচে ১৫ রান করে ডিকাভিলা শিকার হন মেহেদী মিরাজের। লঙ্কানদের ৬ষ্ঠ উইকেটের পতন ঘটান মুস্তাফিজুর রহমান।

তার বলে লিটন দাসের গ্লাভসবন্দী হন ৩৩ রান করা দিলরুয়ান পেরেরা।লঙ্কানদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫০* রান করেন দিনেশ চান্দিমাল।

বাংলাদেশের বোলারদের মধ্যে সাকিব আল হাসান এবং মেহেদী মিরাজ ২টি করে উইকেট নিয়েছেন।আগের ইনিংসের মত কিপ্টে বোলিং করে ১ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। বাকী ১টি উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ।

এইবেলাডটকম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71