বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯
বৃহঃস্পতিবার, ৬ই আষাঢ় ১৪২৬
 
 
সন্তু লারমার সঙ্গে সাক্ষাৎ করলেন মার্কিন রাষ্ট্রদূত
প্রকাশ: ১২:৪০ pm ১৩-০৩-২০১৮ হালনাগাদ: ১২:৪০ pm ১৩-০৩-২০১৮
 
চট্রগ্রাম প্রতিনিধি
 
 
 
 


পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা, চাকমা সার্কেল চিফ রাজা ব্যারিস্টার দেবাশীষ রায় এবং রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট।

সোমবার সফরকালে ইউএসএইড মিশন পরিচালক জেনিনা জারুজেলস্কি তার সফরসঙ্গী ছিলেন। তবে সাক্ষাতে সন্তু লারমা এবং রাজা ব্যারিস্টার দেবাশীষ রায়ের সঙ্গে কী কী বিষয়ে আলোচনা হয়েছে, তা বিস্তারিত জানা যায়নি।

এদিকে সকালে জেলা পরিষদ চেয়ারম্যানের অফিস কক্ষে পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়ার সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন রাষ্ট্রদূত। সাক্ষাৎকালে চেয়ারম্যানের কাছে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উন্নয়ন কার্যক্রম, পরিষদের কার্যপ্রণালি, হস্তান্তরিত বিভাগগুলোর সঙ্গে সম্পর্ক এবং পার্বত্য জেলা পরিষদের নির্বাচন প্রসঙ্গে বিভিন্ন বিষয় জানতে চান বার্নিকাট।

রেমলিয়ানা পাংখোয়া রাষ্ট্রদূতকে বলেন, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির কারণে বিভিন্ন দাতা সংস্থা পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে এগিয়ে এসেছে। এরই মধ্যে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন সুবিধা (সিএইচটিডিএফ) প্রকল্প এবং রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের যৌথ উদ্যোগে জেলায় স্বাস্থ্য, প্রাথমিক শিক্ষা, কৃষি এবং পরিষদের সক্ষমতা বৃদ্ধিতে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। এসব প্রকল্পে এলাকার মানুষের যথেষ্ট উপকার ও উন্নয়ন সাধিত হচ্ছে।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন, পার্বত্য জেলা পরিষদ আইন অনুযায়ী ভূমি, পুলিশ, বন পরিষদে হস্তান্তর এবং পার্বত্য জেলা পরিষদগুলোর নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে এ জেলার প্রকৃত উন্নয়ন নিশ্চিত করা সম্ভব। তিনি এ জেলার দারিদ্র্যবিমোচন কর্মসূচি এবং সামগ্রিক আর্থসামাজিক অবস্থার উন্নয়নে বিভিন্ন দাতাসংস্থার সহযোগিতা কামনা করেন।

সাক্ষাৎকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, ত্রিদীব কান্তি দাশ, মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা খোরশেদুল আলম চৌধুরী এবং ইউএসএইড, এসআইডি, সিএইচটি-ইউএনডিপির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71