শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
সন্ধ্যায় মঞ্চে আসছে কিংবদন্তির ভাস্কর নভেরা
প্রকাশ: ০১:৫২ pm ২০-০৯-২০১৬ হালনাগাদ: ০১:৫২ pm ২০-০৯-২০১৬
 
 
 


বিনোদন ডেস্ক ::   কিংবদন্তি ভাস্কর নভেরা আহমেদ। বাংলাদেশের ভাস্কর্যশিল্পের অগ্রদূত এবং শহীদ মিনারের অন্যতম রূপকার তিনি। অভিমান নিয়ে দীর্ঘ ৪২ বছর প্রবাসে নিভৃতচারীর জীবন কাটিয়েছেন। অবশেষে গেল বছরের ৫ মে প্যারিসে নিজ বাসায় ৭৬ বছর বয়সে মারা যান এই শিল্পী।

তার অনেক কিছুই অজানা নতুন প্রজন্মের কাছে। পুরনো প্রজন্মও যে তাকে নিয়ে খুব একটা চর্চা করেছেন তাও নয়। তবে সময় বদলায়। অনেক নিভৃতচারীই ফিরে আসেন কালের মহামানব হয়ে। তেমনি ফিরে এসেছেন নভেরা আহমেদ। তার জীবন ও সৃষ্টিকর্ম নিয়ে নির্মিত মঞ্চনাটক ‘নভেরা’। গেল বেশ কয়েকটি প্রদর্শনীতে এই নাটকটি দর্শকদের প্রশংসা পেয়েছে। নভেরা আহমেদকে নতুন করে পরিচয় করিয়ে দিয়েছে নতুন প্রজন্মের কাছে।

‘ধ্রুপদী অ্যাক্টিং অ্যান্ড ডিজাইন’ এই নাটকটি প্রযোজনা করেছে। এর নির্দেশনা দিয়েছেন সাজ্জাদ রাজীব। নাটকটি আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চস্থ হবে।

শিল্পী নভেরার জীবন সংগ্রামের গল্প একক অভিনয়ে ফুটিয়ে তুলেছেন সামিউন জাহান দোলা। হাসনাত আবদুল হাইয়ের লেখা ‘নভেরা’ এবং বেঙ্গল প্রকাশনীর ‘নভেরা আহমেদ’সহ বিভিন্ন সংবাদপত্রের প্রতিবেদন, গবেষণা, সাক্ষাৎকার এবং নিবন্ধ থেকে এর নাট্যরূপ দিয়েছেন অভিনেত্রী দোলা নিজেই।  এই নাটকটি প্রযোজনা করেছে।

এর আগে গেল ১৩ মে ঢাকার নাটক সরণির (বেইলী রোড) মহিলা সমিতির মঞ্চে এই নাটকটির প্রথম প্রদর্শনী হয়। মঙ্গলবার সন্ধ্যায় নাটকটির ৬ষ্ঠ মঞ্চায়ন হতে যাচ্ছে।

এইবেলডটকম/নীল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71