রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
সন্ধ্যায় মুখোমুখি আবাহনী-মোহামেডান 
প্রকাশ: ০২:৩৩ pm ২২-১১-২০১৭ হালনাগাদ: ০২:৩৩ pm ২২-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


ঢাকার ফুটবলের সবচেয়ে উত্তেজনার বা সবচেয়ে বড় ম্যাচ- আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের লড়াই। এক সময় এই দুই ক্লাবের ফুটবল লড়াইয়ে দুই ভাগে ভাগ হয়ে যেতো গোটা দেশ। স্টেডিয়াম থাকতো কানায় কানায় পূর্ণ। মাঠের উত্তেজনা ছড়িয়ে পড়তো গ্যারালিতে।

কিন্তু এসবই আজ হারানো দিনের গল্প। এখন আর ঢাকার ফুটবলে আগের জৌলুস নেই। দেশের ফুটবলটাকে বিকলাঙ্গও বলেন অনেককে। কোন ফাঁকে লিগে আবাহনী বা মোহামেডানের মতো ক্লাব তাদের গুরুত্বপূর্ণ ম্যাচগুলো খেলে ফেলে তার খবরও পৌঁছে না কারো কাছে। তারপরও আবাহনী-মোহামেডান দ্বৈরথ এখনো অনেক বড় কিছু দুই ক্লাবের কাছে। এক কথায় মর্যাদার লড়াই। 

বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে দুই ঐতিহ্যবাহী ক্লাবের মুখোমুখি লড়াই। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিরতি লিগের ম্যাচে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে মুখোমুখি হবে দল দুটি।

ইতিহাস আবাহনী-মোহামেডান লড়াইয়ের কতো কতো গল্প বলে। কিন্তু প্রিমিয়ার লিগের ইতিহাসে আবাহনীর একচ্ছত্র আধিপত্ব। লিগের পাঁচ বারের চ্যাম্পিয়ন যেখানে আকাশি-নীলরা। সেখানে সাদাকালোরা বিবর্ণ। কোনবার শিরোপা জেতা হয়নি তাদের। সর্বশেষ মৌসুমে তো এক পর্যায়ে অবনমন চোখ রাঙিয়েছে মোহামেডানকে।

এবারের আসরে অতোটা খারাপ অবস্থা না হলেও লিগ শিরোপার স্বপ্ন দেখা অনেক আগেই বিসর্জন দিতে হয়েছে মোহামেডানকে। অবশ্য মৌসুমের শুরুতেও সেই স্বপ্ন তাদের ছিল কিনা সেটিও নিয়েও প্রশ্ন থাকে। অন্যদিকে লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লড়ছে শিরোপা ধরে রাখার জন্য। শিরোপার রেসে ভালো ভাবে থাকতে মোহামেডানের বিপক্ষে এই ম্যাচে জয় তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

পয়েন্ট টেবিলে এই মূহুর্তে তৃতীয় স্থানে অবস্থান করছে আবাহনী। ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট তাদের। শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর থেকে তারা পিছিয়ে ৫ পয়েন্ট। দুইয়ে থাকা শেখ জামালের থেকে ৩ পয়েন্ট। এই ম্যাচে পয়েন্ট হারালে তাই দুই দলের সঙ্গে ব্যবধান বাড়বে আবাহনীর। যা শিরোপার রেসে হুমকি হতে পারে তাদের জন্য।

মোহামেডান যতো খারাপ অবস্থাতেই থাক কখনোই চাইবে না তাদের চিরপ্রতিদ্বন্দী আবহনী সাফল্যের পথে থাকুক। তাই এমন একটা ম্যাচে বড় ধাক্কা তারা দিতেই চাইবে আবাহনীকে। কিন্তু সেটি কি তারা পারবে? দুই দলের শক্তি-সামর্থ যাই হোক, লড়াইটা যখন মর্যাদার তখন অন্য সবকিছুই গৌন হয়ে যায়। এম্যাচেও তাই লড়াইয়ের দেখা মিলবে এমনটাই আশা সবার। প্রথম পর্বে দুই দলের দেখায় অবশ্য আবাহনী ১-০ গোলে হারায় মোহামেডানকে।

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71