শনিবার, ২০ অক্টোবর ২০১৮
শনিবার, ৫ই কার্তিক ১৪২৫
 
 
সব দলকে সভা সমাবেশ করার সুযোগ দিতে হবে: মার্শা বার্নিকাট
প্রকাশ: ০৩:৩৯ pm ১৭-০৯-২০১৮ হালনাগাদ: ০৩:৩৯ pm ১৭-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সুষ্ঠু নির্বাচনের জন্য সব দলকে সভা সমাবেশ করার সুযোগ করে দিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। 

সোমবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনের জাতীয় উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মার্শা বার্নিকাট বলেন, একটি গণতান্ত্রিক দেশের জন্য অবাধ সুষ্ঠু নির্বাচন দরকার। বিশেষ করে যেসব দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে তাদের জন্য গণতান্ত্রিক নির্বাচন খুব জরুরি। 

তিনি আরো বলেন, সব রাজনৈতিক দলের নির্বাচনে অংশগ্রহণের অধিকার থাকতে হবে। রাজনৈতিক কর্মীদের ভয়ভীতি ছাড়াই সভা-সমাবেশ করতে দিতে হবে। সব দলের প্রতি সবার সহমর্মিতা থাকতে হবে। আশা করি সামনে সবার অংশগ্রহণে একটা শান্তিপূর্ণ নির্বাচন হবে। এটাকে এগিয়ে নিতে সবাইকে কাজ করতে হবে।

নির্বাচনে সহিংসতার বিষয়ে বলতে গিয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বলেন, সহিংসতা কখনো রাজনৈতিক দলের জন্য সুখকর কিছু বয়ে আনতে পারে না। নির্বাচনের আগে ও পরে যে সহিংসতা হয় তার লাভবান হয় স্বার্থান্বেষী মহল। এ বিষয়টি রাজনৈতিক দলগুলোকে বুঝতে হবে। নির্বাচনের সুযোগ নিয়ে যাতে কেউ সহিংসতা করে দেশের ক্ষতি না করতে পারে সেদিকে নজর রাখতে হবে সবাইকে। তাই নির্বাচনের প্রাক্কালে সকলকে ঐক্যবদ্ধ হয়ে সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক প্রমুখ বক্তব্য রাখেন।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71