সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
সরকারি চাকরি দেওয়া হবে সিদ্দিকুরকে : নাসিম
প্রকাশ: ০৯:৩৮ am ০২-০৮-২০১৭ হালনাগাদ: ০৯:৩৮ am ০২-০৮-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাজধানীর শাহবাগে আন্দোলন চলাকালে টিয়ার শেলে চোখে গুরুতর আঘাতপ্রাপ্ত সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানকে সরকারি চাকরি দেওয়ার ঘোষণা দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার চিকুনগুনিয়া রোগবিষয়ক এক সেমিনারে মন্ত্রী এ ঘোষণা দেন।সেমিনারে মোহাম্মদ নাসিম আরও বলেন, চিকুনগুনিয়া রোগটি বাংলাদেশে নতুন, তাই প্রথম বছরে এ রোগ মোকাবিলায় কিছুটা সমস্যা হলেও আগামীতে এ রকম আর হবে না।

এ সময় তিনি আরো বলেন, এরইমধ্যে উন্নত চিকিৎসার জন্য সিদ্দিকুরকে ভারতের চেন্নাই শংকর হাসপাতালে নেওয়া হয়েছে। 

২০ জুলাই রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নেয়।

পুলিশের বেঁধে দেওয়া আধা ঘণ্টা সময়ের পরও অবস্থান চালিয়ে গেলে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস  ছোড়ে এবং লাঠিপেটা করে পুলিশ। এ সময় পুলিশের ছোড়া রাবার বুলেট সিদ্দিকুর রহমান নামের এক শিক্ষার্থীর চোখে বিদ্ধ হয়েছে বলে দাবি করে সহপাঠীরা। 

তবে এই অভিযোগ অস্বীকার করে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ছাত্ররা যে ফুলের টব ছুড়ে মেরেছে পুলিশের দিকে, ঢিল ছুড়ে মেরেছে সেটার আঘাত লেগে থাকতে পারে। 

এ ঘটনায় সিদ্দিকুর দৃষ্টিশক্তি হারাতে পারেন বলে প্রাথমিকভাবে চিকিৎসকরা জানান। এরপর সারা দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড়ে উঠে। তার পরই সরকারের পক্ষ থেকে সিদ্দিকুরকে ভারতে চেন্নাইয়ে নেওয়ার ঘোষণা দেওয়া হয়। সেখানকার শঙ্কর নেত্রালয়ে তার চিকিৎসা চলছে। তার সঙ্গে পরিবারের সদস্যদের পাশাপাশি সরকারি একজন চিকিৎসকও রয়েছেন।  

সিদ্দিকুরের চিকিৎসার ব্যাপারে এখনো সরকারিভাবে কোনো ভাষ্য পাওয়া যায়নি। তবে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন বলা হয়েছে, সিদ্দিকুরের দৃষ্টিশক্তি ফেরার সম্ভাবনা খুবই ক্ষীণ।

সেমিনারে মোহাম্মদ নাসিম আরও বলেন, চিকুনগুনিয়া রোগটি বাংলাদেশে নতুন, তাই প্রথম বছরে এ রোগ মোকাবিলায় কিছুটা সমস্যা হলেও আগামীতে এ রকম আর হবে না। 

নি এম

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71