মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
সরস্বতী পুজার সকালে সেজে উঠুন স্নিগ্ধ সাজে
প্রকাশ: ১১:২৫ am ০৯-০২-২০১৯ হালনাগাদ: ১১:২৫ am ০৯-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাত পোয়ালেই সরস্বতী পুজা। আর বাঙালি মেয়েদের কাছে সরস্বতী পুজা মানেই শাড়ি। যে মেয়ে জিনস টি-শার্টে সারা বছর কাটিয়ে দেন, শুক্লাপঞ্চমীর দিনটায় তিনিও সেজে ওঠেন শাড়িতেই! আর যাঁরা বছরভর মাঝেমধ্যেই নানা উপলক্ষে শাড়ি পরতে ভালোবাসেন, তাঁদের তো কথাই নেই! সরস্বতী পুজায় তাঁরা আবার ভাবতে বসেন, এ বছরটায় কীভাবে সেজে ওঠা যায়, যাতে আকর্ষণীয় দেখানোর পাশাপাশি একটু আলাদাও দেখতে লাগবে। সরস্বতী পুজার সকালে অঞ্জলি দেওয়া থেকে শুরু করে দুপুরের প্রসাদ খাওয়া হয়ে বিকেলের আড্ডা, সবেতেই সুপারহিট মনামীর এই স্নিগ্ধ সাজ।

সরস্বতী পুজোর সঙ্গে সাদা আর বাসন্তী রঙের অনুষঙ্গ অঙ্গাঙ্গীভাবে জড়িত আর পুজাটাও হয় দিনের বেলাতেই। এই দুটো দিক মাথায় রেখে চমৎকার একটি সাদা হ্যান্ডলুমের শাড়ি বেছে নিতে পারেন।

মেকআপের ক্ষেত্রেও দিনের বেলার উপযোগী হালকা ফাউন্ডেশন, সঙ্গে গালে সামান্য ব্লাশের ছোঁয়া ছাড়া মুখে আর কোনও মেকআপ দরকার নেই। বরং বিশেষ নজর দিতে পারেন চোখের মেকআপে। চোখে মোটা আইলাইনার আর কাজল পরতে পারেন, আর তাতেই ফুটে উঠবে বাঙালি মেয়ের সনাতন সৌন্দর্য। চোখের সাজের সঙ্গে সঙ্গত করছে একটু মোটা স্টেটমেন্ট ভুরু যা মুখের ফ্রেম হিসেবে দারুণ মানানসই!

যেহেতু চোখের মেকআপ একটু গাঢ়, তাই সামঞ্জস্য রাখতে ঠোঁটের মেকআপ একদম মিউটেড রাখবেন। কাজলকালো চোখের সঙ্গে হালকা গোলাপি ম্যাট লিপস্টিকের কম্বিনেশনে  সাজ হয়ে উঠবে নজরকাড়া। কপালে একটু উঁচু করে পরবেন ছোট্ট কালো টিপ! সমস্ত চুলটা ভালো করে আঁচড়ে সামনের দিকে এনে গুঁজে দিবেন সাদা ফুল। সরস্বতী পুজোর পাশাপাশি বসন্তের সূচনাও ঘোষণা করবে আপনার এই সাজটি।

যেহেতু সাজটা সকালের উপযোগী আর মোটেই উচ্চকিত নয়, তাই একটু ভারী গয়না পরলেও খুব সুন্দর মানিয়ে যাবে!  সরস্বতী পুজোর সকালে সবার নজর কেড়ে নেওয়ার জন্য এর চেয়ে ভালো সাজ আর পাবেন না, গ্যারান্টি রইল!

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71