সোমবার, ২০ মে ২০১৯
সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
সরাইলে মাটি খুঁড়ে মিলল ১৪১ ভরি সোনা
প্রকাশ: ০৯:৫৭ am ১৮-১১-২০১৮ হালনাগাদ: ১০:৫২ am ১৮-১১-২০১৮
 
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
 
 
 
 


ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ছিনতাই হওয়া ১৮০ ভরি স্বর্ণালংকার ও সাড়ে ৮ লাখ টাকার মধ্যে ১৪১ ভরি স্বর্ণালংকার উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত মধ্যরাতে উপজেলার বণিকপাড়া এলাকার একটি পুকুরপাড়ে মাটি খুঁড়ে স্বর্ণালংকারগুলো উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, ছিনতাইয়ের ঘটনায় জড়িত সন্দেহে উপজেলার কুট্টাপাড়া এলাকার সাঈদুল হক (৪০) ও বড্ডাপাড়া এলাকার এমরান খাঁ (৩৫) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া নিত্য তলাপাত্র নামের আরেক ব্যক্তিকে খোঁজা হচ্ছে।

ভুক্তভোগী ব্যবসায়ী, স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার বিকাল বাজারের হাজী সুপার মার্কেটের আপন স্বর্ণ শিল্পালয়ের মালিক তপন বণিক (৬৫)। গত মঙ্গলবার রাতে সাড়ে আটটার দিকে দোকান বন্ধ করেন তিনি। এ সময় দোকানের সব সোনার অলংকার গুছিয়ে ব্যাগে নিয়ে রিকশায় করে বাড়ির উদ্দেশে রওনা দেন তপন। তাঁর সঙ্গে ছিল ছেলে বিষ্ণু বণিক (২৩)। উপজেলার বড় দেওয়ানপাড়ার মোতালিব মিয়ার বাড়ির সামনে পৌঁছামাত্রই বিপরীত দিক থেকে আসা হেলমেটে পরা মোটরসাইকেলের তিন আরোহী তাঁদের পথ রোধ করেন। এ সময় মোটরসাইকেলের আরোহীরা তপন, তাঁর ছেলে বিষ্ণু ও রিকশাচালকের চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে দেন। পরে তপনের হাতে থাকা সোনার অলংকারভর্তি ব্যাগ ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন তাঁরা। একপর্যায়ে ওই লোকজনের সঙ্গে তপন ও তাঁর ছেলের ধস্তাধস্তি হয়। এ সময় একজনের পরনের গেঞ্জি ও হেলমেট পড়ে যায়। পরে ওই ব্যক্তিরা বিষ্ণুকে বেধড়ক মারধর করেন ও ধারালো অস্ত্র দিয়ে তপনের মাথায় আঘাত করেন। এরপর তাঁরা ১৮০ ভরি সোনার অলংকারভর্তি ব্যাগ ও সাড়ে আট লাখ টাকা নিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এ সময় তপনের চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে যান। আহত তপন ও তাঁর ছেলেকে উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। ওই দিনই তপন বণিক সরাইল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) মো. মনিরুজ্জামান ফকির বিষয়টি নিশ্চিত করে জানান, ছিনতাই হওয়া বাকি স্বর্ণালংকার ও নগদ টাকাগুলো উদ্ধারের চেষ্টা চলছে। ধারণা করা হচ্ছে কিছু টাকা নিজরদের মধ্যে ভাগবাটোয়ারা করে বাকি টাকা ও স্বর্ণালংকার নিয়ে নিত্য তলাপাত্র ভারতে পালিয়ে গেছেন।

নি এম/দ্বীপক

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71