বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯
বৃহঃস্পতিবার, ১৩ই আষাঢ় ১৪২৬
 
 
সাংবাদিক হোসাইন জাকির আর নেই
প্রকাশ: ০৮:৩৭ am ২০-০৪-২০১৫ হালনাগাদ: ০৮:৩৭ am ২০-০৪-২০১৫
 
 
 


সাংবাদিক হোসাইন জাকির আর নেই। তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ শনিবার বিকেল পৌণে ৫টায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি..... রাজিউন)।হোসাইন জাকিরের সাবেক সহকর্মী ও আলোকিত বাংলাদেশের স্টাফ রিপোর্টার মাহবুব মাসুম বাসস’কে একথা জানিয়েছেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

মরহুমের পারিবারিক সূত্র জানায়, গত বছর অক্টোবরের মাঝামাঝিতে ক্যান্সার ধরা পড়ার পর উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতের মুম্বাই টাটা মেমোরিয়াল ক্যান্সার হাসপাতাল নেয়া হয়। কিন্তু সেখান থেকে তাকে ফেরত পাঠানো হয়। এরপর তাকে দেশে ফিরিয়ে এনে ফের ডেল্টা মেডিকেল কলেজ হাসপালে ভর্তি করা হয়। দীর্ঘ তিন মাসেরও বেশি সময় ধরে তিনি ডেল্টা হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।
হোসাইন জাকিরের স্ত্রী মেয়ে নিলয় (১৪), ছেলে আকাশ (১১) ও দেড় বছরের শিশুপুত্র স্বপ্নকে নিয়ে পশ্চিম মনিপুরের একটি ভাড়া বাসায় থাকেন। 
চট্টগ্রামের দৈনিক আজাদী দিয়ে সাংবাদিকতা শুরু করা হোসাইন জাকির দীর্ঘ ১৮ বছর সক্রিয় ছিলেন নিজের পেশায়। তিনি দৈনিক মানবজমিন, আজকের কাগজ, যুগান্তরে কাজ করেন দীর্ঘদিন। যুগান্তরে বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করার এক পর্যায়ে যুক্ত হন দৈনিক আলোকিত বাংলাদেশের সঙ্গে। দায়িত্ব নেন প্রধান প্রতিবেদকের। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আজকের পত্রিকায়ও নিয়েছিলেন প্রধান প্রতিবেদকের দায়িত্ব। পেশাগত জীবনে সাংবাদিকতায় সেরা প্রতিবেদনের স্বীকৃতিস্বরুপ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ২০০৪, ২০০৬, ২০০৭, ২০০৯ এবং ২০১১ সালে ইউনিসেফ পুরস্কার পান হোসাইন জাকির। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স ও মাস্টার্স শেষে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নেন তিনি। তার গ্রামের বাড়ি চট্রগ্রামের চন্দনাইশে।
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71