মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ৩রা আশ্বিন ১৪২৫
 
 
সাংসদ অধ্যাপক ডা. হাবিবে মিল্লাতকে কোপেনহেগেন বিমানবন্দরে অভ্যর্থনা
প্রকাশ: ০৯:২৬ pm ১৫-০৫-২০১৬ হালনাগাদ: ০৯:৪৯ pm ১৫-০৫-২০১৬
 
 
 


কোপেনহেগেন: ,"ওমেন ডেলিভারি গ্লোবাল কনফারেন্স ২০১৬ " উপলক্ষে বাংলাদেশ সরকারের প্রতিনিধি দলের সদস্য হয়ে কোপেনহেগেন আসলে ডেনমার্ক আওয়ামীলীগের পক্ষ থেকে বিমান বন্দরে এক অভ্যর্থনা জানানো হয়।

তিন বছর পর পর পর নারী ও মহিলাদের স্বাস্থ্য ও অধিকার বিষয়ক প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৭ সালে লন্ডন , ২০১০ সালে ওয়াশিংটন ও ২০১৩ সালে কুয়ালালামপুর শহরে।

এবারের কোপেনহেগেন সম্মেলনের মূল ফোকাস নারী ও মহিলাদের স্বাস্থ্য়, শিক্ষা , অধিকার ও প্রজনন , লিঙ্গসমতা। আগামী -- অর্জনে বিভিন্ন পলিসি ও পরিকল্পনা গ্রহণ করা হবে। ইতিমধ্যে ১৫০ দেশের প্রতিনিধি , ২০০০ এর অধিক সংগঠক , ৫০০ এর মত বিদেশী সাংবাদিক সহ ৫০০০-৬০০০ ডেলিগেট কোপেনহেগেন শহরে অবস্থান করছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা এর মহাসচিব মার্গারাত চান , বিল গেটস ফাউন্ডেশন এর মিলিন্ডা গেটস সহ ইতিমধ্যে অনেক উপস্থিত হয়েছেন। নারী ও মহিলাদের উন্নয়ন বিষয়ক সবচেয়ে বৃহত সম্মেলন হিসাবে গন্য করা হয়। বাংলাদেশ সরকার প্রতিনিধি দলে নেতৃত্ব দিচ্ছেন মাননীয় অর্থ -প্রতিমন্ত্রী এম, এ, মান্নান। এছাড়া ও আছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী, ডা. দীপুমনি এমপি, অধ্যাপক (ডা. ) হাবিবে মিল্লাত এমপি, নাহিম রাজ্জাক এমপি, ওয়াসেকা আয়েশা খান এমপি। এছাড়া ও বিভিন্ন এনজিও এর শতাধিক প্রতিনিধি উপস্থিত থাকবেন।

এসময় উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিংকন, সাধারণ সম্পাদক ড. বিদ্যুত বড়ুয়া, সহ সভাপতি আরিফ খালেক, ইকবাল হোসেন মিঠু, জামাল আহমেদ, যুগ্ম - সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ,সামি দাশ সাংগঠনিক সম্পাদক মানজুর আহমেদ লিমন, মোতালেব ভুইয়া, বোরহান উদ্দিন, হিল্লোল বড়ুয়া ডেনমার্ক ছাত্রলীগ এর সভাপতি ইফতেখার সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কিশোর দেবনাথ, মাহফুজুর রহমান ,আরাফাত ,সোহাগ সহ প্রমুখ।

এইবেলা ডটকম/আরকেএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71