বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ
প্রকাশ: ১০:০২ am ০৬-১২-২০১৭ হালনাগাদ: ১০:০২ am ০৬-১২-২০১৭
 
এইবেলা প্রতিনিধি
 
 
 
 


সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামান একদিন ধরে নিখোঁজ বলে তার পরিবার জানিয়েছে। মারুফ জামান সর্বশেষ ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

ধানমণ্ডি থানার পরিদর্শক (তদন্ত) পারভেজ ইসলাম মঙ্গলবার রাতে বলেন, বিদেশ ফেরত মেয়েকে আনতে সোমবার সন্ধ্যায় বিমানবন্দরের উদ্দেশ্যে ধানমণ্ডির বাসা থেকে গাড়ি নিয়ে বের হন মারুফ জামান। তার মোবাইল নম্বর বন্ধ পেয়ে মেয়ে একাই বাসায় চলে আসেন।

একদিনেও বাবার খোঁজ না পেয়ে মঙ্গলবার দুপুরে ধানমণ্ডি থানায় জিডি করা হয়েছে বলে মারুফ জামানের মেয়ে সামিহা জামান জানিয়েছেন।

এরপর রাতে কুড়িল বিশ্বরোড থেকে পূর্বাচলমুখী তিনশ ফুট সড়কে মারুফ জামানের গাড়ি পাওয়া গেছে বলে পরিদর্শক পারভেজ জানিয়েছেন। তবে তার অবস্থান সম্পর্কে এখনও কিছু জানতে পারেনি পুলিশ।  

সামিহা জামান বলেন, বড় বোনের সঙ্গে দেখা করতে কয়েক সপ্তাহ আগে বেলজিয়াম গিয়েছিলেন। সোমবার রাত ৮টায় ঢাকা বিমানবন্দরে পৌঁছান তিনি।

খিলক্ষেত থানা পুলিশ রাত ১০টার দিকে তিনশ ফুট সড়ক থেকে মারুফ জামানের গাড়িটি উদ্ধার করে বলে ধানমণ্ডি থানার ওসি মো. আবদুল লতিফ জানিয়েছেন।

ধানমণ্ডিতে পৈত্রিক জমিতে করা ছয়তলা ভবনের তৃতীয় তলায় মারুফ জামান থাকেন। ওই বাড়ির পঞ্চম তলায় থাকেন তার ছোট ভাই রিফাত জামান।

তিনি বলেন, মারুফ জামান ১৯৭৭ সালে সেনাবাহিনীতে সিগন্যাল কোরের ‘ষষ্ঠ শর্ট কোর্সে’ ক্যাপ্টেন হিসেবে যোগ দেন। পরে শারীরিক অসুস্থতার কারণে তিনি ওই চাকরি থেকে চলে আসেন।

ভাইয়ের দেওয়া তথ্য মতে, মারুফ জামান সর্বশেষ বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্রাটেজিক স্ট্যাডিজে (বিআইএসএস) অতিরিক্ত মহাপরিচালক ছিলেন। ২০১৩ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পাওয়ার পর চাকরি থেকে অবসরে যান তিনি।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71