মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
সারাদেশে আওয়ামী লীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
প্রকাশ: ১১:৫২ pm ২৩-০৬-২০১৫ হালনাগাদ: ১১:৫২ pm ২৩-০৬-২০১৫
 
 
 


নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৬৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ সারাদেশে পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে আওয়ামী লীগ এবং তার সহযোগী ও অঙ্গ সংগঠনের উদ্যোগে সকল মহানগর, জেলা ও উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, শোভাযাত্রা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
আমাদের নড়াইল প্রতিনিধি জানান, জেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ জেলায় নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে সকালে জেলা শহরের পুরান বাস টার্মিনালের জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এসএম ফজলুর রহমান জিন্নাহ ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট অচীন কুমার চক্রবর্তী।
খুলনা প্রতিনিধি জানান, খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে জেলায় উৎসব মূখর পরিবেশে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে জেলায় দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে ছিল- দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নগরীর দলীয় কার্যালয় হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
পরে দলীয় কার্যালয়ে কেক কাটা হয় এবং বিকেলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদের প্রশাসক শেখ হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট চিশতি সোহরাব হোসেন, এডভোকেট সাইফুল ইসলাম, বাবুল রানা, মাহবুব আলম সোহাগ ও ফকির সাইফুল ইসলাম।
মেহেরপুর প্রতিনিধি জানান, জেলায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা শহরের মেহেরপুর পৌর কমিউনিটি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি মো. ফরহাদ হোসেন এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম রসুল ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়া উদ্দিন বিশ্বাস।
বরিশালের নিজস্ব প্রতিবেদক জানান, মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে জেলায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
সকাল নয়টায় দলীয় কার্যালয় চত্ত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করা হয়।
পরে দলীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আফজালুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা কেবিএস আহমেদ কবির ও লস্কর নুরুল হক।
সমাবেশ শেষে একটি শোভাযাত্রা বের করা হয় এবং নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার দলীয় কার্যালয়ে তা শেষ হয়।
লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, জেলায় যথাযোগ্য মর্যাদায় সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিজন বিহারী ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুল মতলুব, যুব ও ক্রীড়া সম্পাদক আহছানুল কবির রিপন ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ মান্না।
এছাড়া গোপালগঞ্জ, মুন্সীগঞ্জ, শরীয়তপুর, জামালপুর, শেরপুর, ঝালকাঠি, নাটোর, কুড়িগ্রাম, পাবনা ও দিনাজপুরসহ দেশের বিভিন্ন জেলা, মহানগর ও উপজেলায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হওয়ার খবর পাওয়া গেছে।
এইবেলা ডট কম/এইচ আর
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71