বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ৪ঠা আশ্বিন ১৪২৫
 
 
সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত
প্রকাশ: ১০:১০ am ১৮-০৩-২০১৮ হালনাগাদ: ১০:১০ am ১৮-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এই দিনকে কেন্দ্র করে শনিবার উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে এসব আয়োজন করে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সারাদেশে সকল জেলা ও উপজেলায় শিশু সমাবেশ, আনন্দ র্যালি, আলোচনাসভা, রচনা প্রতিযোগিতা এবং সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশুদিবস উপলক্ষে ১২ মার্চ শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) চিঠি পাঠানো হয়। এ নির্দেশনা বাস্তবায়নে ১৪ মার্চ দেশের সকল জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে চিঠি পাঠায় মাউশি। সে অনুযায়ী দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আনন্দপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে এ দিনটি পালিত হয়।

মাউশি পরিচালক অধ্যাপক ড. আবদুল মান্নান বলেন, সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ দিবসটি আমাদের জাতীয় জীবনে অতি গুরুত্বপূর্ণ। তাই এ দিনটি শিশু কিশোরদের সম্পৃক্ত করে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71