বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
সারাদেশে সমান দামে ইন্টারনেট দিতে উদ্যোগ গ্রহণ
প্রকাশ: ০৫:৫৮ pm ০২-০৪-২০১৮ হালনাগাদ: ০৫:৫৮ pm ০২-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সারাদেশে সমান দামে ইন্টারনেট দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। সংসদ ভবনে কমিটির ২৩তম বৈঠকে দেশের সকল জেলায় ইন্টারনেট খরচ বা চার্জ সমান করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ইমরান আহমদ-এর সভাপতিত্বে বৈঠকে অংশগ্রহণ করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। কমিটির সদস্য হিসেবে আরও ছিলেন মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন) এবং কাজী ফিরোজ রশীদ।

মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পরপরই মোস্তাফা জব্বার সারাদেশে এক রেটে ইন্টারনেট দেয়ার ব্যবস্থা নেবেন বলে বলেছিলেন।

তখন তিনি বলেছিলেন, চট্টগ্রামে যে রেটে ইন্টারনেট পাবো, ঢাকা শহরে যে রেটে ইন্টারনেট পাবো, ময়মনসিংহে বসবাস করি সেজন্য বাড়তি টাকা গুনতে হবে? আমি তো কোনো অপরাধ করি নাই বাংলাদেশের গ্রামাঞ্চলে বসবাস করে! গ্রামাঞ্চলে বসবাস করার জন্য আমার কাছে বাড়তি পয়সা নেবেন, এটি কোনোভাবে অন্তত সমতা সেবা দেওয়ার পর্যায়ে পড়ে না। এটাই এখন চ্যালেঞ্জ যে দেশের প্রত্যেক নাগরিকের জন্য সমান ও সাশ্রয়ী দামে ইন্টারনেট দেয়া।

বৈঠকে জানানো হয়, বর্তমানে বাংলাদেশে মোবাইল ফোনের অনুমোদিত কলরেট সর্বনিম্ন ২৫ পয়সা হতে ২ টাকা। এছাড়া বিভিন্ন প্যাকেজের গড় কলরেট ৫৮ পয়সা। যেখানে ২০০১ সালে গড় কলরেট ছিল ৯ টাকা ৬০ পয়সা। এখন ১০ সেকেন্ড পালস চালু করায় গ্রাহকরা আরও সাশ্রয়ী মূল্যে কথা বলতে পারছেন।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71