শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
সালাউদ্দিন কাদেরের স্ত্রী-ছেলে খালাস, আইনজীবীসহ ৫ জনের দণ্ড
প্রকাশ: ০২:২৭ pm ১৫-০৯-২০১৬ হালনাগাদ: ০৭:৩৯ pm ১৫-০৯-২০১৬
 
 
 


ডেস্ক নিউজ: মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় ফাঁসের ঘটনার মামলার খালাস পেয়েছেন তার স্ত্রী  ফারহাত কাদের চৌধুরী ও ছেলে হুম্মাম কাদের চৌধুরী।
 
বৃহস্পতিবার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক কে এম শামসুল আলম এই আদেশ দেন।
 
এছাড়া আইনজীবী ব্যারিস্টার একেএম ফখরুল ইসলাকে ১০ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। বাকি চার আসামিকে সাত বছর করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।
 
চার আসামি হলেন- সালাউদ্দিন কাদেরের ম্যানেজার মাহবুব হোসেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কর্মচারী ফারুক হোসেন ও নয়ন আলী, আইনজীবী ফখরুলের সহকারী মেহেদি হাসান। 
 
২০১৩ সালের ১ অক্টোবর সালাউদ্দিন কাদের চৌধুরীকে মৃত্যুদণ্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল। তবে রায়ের আগেই সালাউদ্দিন কাদেরের আইনজীবী ও স্বজনরা রায়ের খসড়া কপি ফাঁসের অভিযোগ করেন এবং তা সাংবাদকর্মীদের দেখান।
 
এ ঘটনায় পরদিন সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফরহাত কাদের চৌধুরী এবং ছেলে হুম্মাম কাদের চৌধুরীসহ আরো ৫ জনকে আসামি করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রেজিস্ট্রার একেএম নাসির উদ্দিন মাহমুদ শাহবাগ থানায় একটি মামলা করেন।

 

এইবেলাডটকম/পিসি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71